ঢাকা, শনিবার   ০৬ জুলাই ২০২৪

ঢাকা স্কুল অব ইকনোমিকসের  বক্তৃতায় ড. কাজী খলীকুজ্জমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১০, ২ জুন ২০১৮

ঢাকা স্কুল অব ইকনোমিকস-এ  মাস্টার ডিগ্রি ইন এন্টারপ্রাইজ ইকনোমিকস এবং পোস্ট গ্র্যাজুয়েট এন্টারপ্রাইজ ডেভলোপমেন্ট প্রোগ্রামের উদ্যোগে বিশেষ বক্তৃতা দেন অর্থনীতিবিদ ও ঢাকা স্কুল অব ইকনোমিকস-এর গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ।

ড. আহমদ অভিমত ব্যক্ত করেন যে দেশের অব্যাহত উন্নয়ন কাঠামোয় উদ্যেক্তা তৈরির মাধ্যমে দারিদ্র্য নিরসন হচ্ছে। আর্থিক  বৈষম্য একটি বৈশ্বিক সমস্যা যা বাংলাদেশ দূর করতে সচেষ্ট তবে বৈষম্যের তুলনায় সম্পদ বৈষম্য অনেক বেশি সমস্যার সৃষ্টি করে থাকে। তিনি উদ্যোক্তা উন্নয়নের লক্ষ্যে ঢাকা স্কুল অব ইকনোমিকস-এ ‘উদ্যোক্তা অর্থনীতি ক্লাব’ উদ্বোধন করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ড. জাহেদা আহমদ। উদ্যোক্তাবিষয়ক প্রোগ্রামের সমন্বয়ক এবং অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহম্মদ মাহবুব আলী মন্তব্য করেন যে, উদ্যোক্তা অর্থনীতি পাঠ ও গঠন সর্বত্র ছড়িয়ে দেওয়ার মাধ্যমে দেশের উন্নয়নকে সমার্থক করাই উদ্দেশ্যে  ভবিষ্যতে স্নাতক পর্যায়েও প্রোগ্রামটি চালু করলে বেশি ফলপ্রসূ হবে।

ড. আলী সরকারের প্রতি আহ্বান জানান উদ্যোক্তা দিবস হিসেবে একটি নির্দিষ্ট দিন প্রতি বছর পালনের জন্যে ঘোষণা করার আহ্বান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা স্কুল অব ইকনোমিকস-এর উদ্যোক্তা অর্থনীতির সহকারী অধ্যাপিকা রেহেনা পারভিন। এতে সাবেক ছাত্রী আঞ্জুমানারা বেগম, ক্লাবের সভাপতি নাজিম-উদ-দৌলা এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বক্তব্য রাখেন ও বিজনেস ইনকিউবেটর স্থাপনে আশ্বাস দেন।

অনুষ্ঠানে মোট ৪৮ জন ছাত্র-ছাত্রী অংশ নেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি