ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

শুলশানে জাবের অ্যান্ড জুবায়ের ফেব্রিক্স মেলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪১, ২১ জুলাই ২০২২ | আপডেট: ২১:৪৫, ২১ জুলাই ২০২২

জাবের অ্যান্ড জুবায়ের ফেব্রিক্স ২০২৩-২০২৪ সালের শীত ও শরৎকালের আন্তর্জাতিক কাপড়ের বাজারের জন্য ফেব্রিক্স মেলার আয়োজন করেছে। এটি জাবের অ্যান্ড জুবায়েরের ১১তম আন্তর্জাতিক ফেব্রিক মেলা। শুলশানে মেলা শুরু হয়েছে ১৭ জুলাই এবং চলবে ২২ জুলাই পর্যন্ত।

বৃহস্পতিবার (২১ জুলাই) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭ সাল থেকে জাবের অ্যান্ড জুবায়ের বছরে দুবার এই আন্তর্জাতিক কাপড়ের মেলার আয়োজন করে আসছে। একটি মেলা আয়োজিত হয় গ্রীষ্ম ও বসন্ত কালের আন্তর্জাতিক বাজারকে লক্ষ্য রেখে। অন্যটি শীত ও শরৎ কালের বাজারকে ঘিরে।

এবারের মেলায় প্রদর্শিত বেশিরভাগ ফেব্রিক্সই পরিবেশ বান্ধব ও টেকসই উপাদানে তৈরি। মোট ১৪০টি নতুন ডিজাইনের কাপড় ও ৩০টি নতুন ইনোভেশন নিয়ে এসেছে এবার জাবের অ্যান্ড জুবায়ের। 

এরমধ্যে উল্ল্যেখযোগ্য হলো, পাট থেকে তৈরি কাপড়, বানানা ফাইবার বা কলা গাছের কান্ড থেকে প্রসেস করে বানানো সুতায় তৈরি কাপড়, নাইলন ফাইবার, সামুদ্রিক উদ্ভিদ থেকে তৈরি কাপড়, টেক্সটাইল বর্জ্য থেকে করা হয়েছে লায়োসেল, মোডাল, থার্মোলাইট ইকো মেট, কুল মেক্স ইত্যাদি।

প্রতিষ্ঠানটি জানায়, এবারের মেলায় ৩ হাজারের বেশি ক্রেতার পরিদর্শনের সম্ভাবনা আছে। ইউরোপ ও আমেরিকার প্রধান সব কাপড়ের ব্র্যান্ড ও রিটেইলাররা মেলায় আসছেন ফেব্রিক্সের সোর্সিং এর জন্য। এর মধ্যে উল্ল্যেখযোগ্য এইচ্এন্ডএম, মার্কস এন্ড স্পেনসার, আমেরিকান ইগল, রালফ লোরেন, জারা ইত্যাদি।

শুক্রবার মেলা চলবে সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।

উল্লেখ্য জাবের অ্যান্ড জুবায়ের ফেব্রিক্স বাংলাদেশের টানা ১২ বারের সর্বোচ্চ রফতানীকারকের স্বীকৃতি পেয়ে আসছে ২০০৭-২০০৮ অর্থ বছর থেকে। এটি নোমান গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।

এসি

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি