ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

বাণিজ্য বাড়াতে স্থলবন্দরের ভারতীয় অংশের অবকাঠামো উন্নয়নের তাগিদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪১, ৩১ আগস্ট ২০২২

এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন দেশের অর্থনৈতিক অঞ্চলগুলোতে দেশি বিদেশি বিনিয়োগ আকর্ষণের মাধ্যমে বাংলাদেশকে এই অঞ্চলে বিনিয়োগের অন্যতম গন্তব্যে পরিণত করার আহ্বান জানান।

এ সময় তিনি বলেন, প্রতিবেশি ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে স্থলবন্দরগুলোর ভারতীয় অংশের অবকাঠামো উন্নয়ন জরুরি। 

বুধবার (৩১ আগস্ট) দুপুরে এফবিসিসিআই কার্যালয়ে বাংলাদেশ ইকোনমিক জোন ইনভেস্টরস অ্যাসোসিয়েশন এর সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান তাসভীর এর সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে তিনি এ আহ্বান জানান। 

এফবিসিসিআই সভাপতি বলেন, দেশের বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চলগুলোতে কারখানা স্থাপনে এশিয়ার মধ্যে সবচেয়ে বিনিয়োগ বান্ধব নীতি ও অবকাঠামো সহায়তা দিচ্ছে বাংলাদেশ সরকার। এসব সুবিধাগুলো বিশ্ব উদ্যোক্তাদের কাছে যথাযথভাবে তুলে ধরার জন্য ইকোনমিক জোন ইনভেস্টরস অ্যাসোসিয়েশনের প্রতি আহ্বান জানান তিনি। 

সাক্ষাতে মিরেরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরসহ অন্যান্য অর্থনৈতিক অঞ্চলের অবকাঠামোগত সুযোগ সুবিধা ও বিনিয়োগের বর্তমান অবস্থা তুলে ধরেন বাংলাদেশ ইকোনমিক জোন ইনভেস্টরস অ্যাসোসিয়েশন এর সভাপতি সাফওয়ান সোবহান তাসভীর। 

তিনি বলেন, বাংলাদেশে খেলনা তৈরি, পিভিসি শিল্প ও পেট্রোকেমিক্যাল শিল্পের ব্যাপক সম্ভাবনা রয়েছে। 

সৌজন্য সাক্ষাতে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সহ-সভাপতি মোঃ আমিন হেলালী, মোঃ হাবীব উল্ল্যাহ ডন, পরিচালক রেজাউল করিম রেজনু, মহাসচিব মোহাম্মদ মাহফুজুল হক, বাংলাদেশ ইকোনমিক জোন ইনভেস্টরস অ্যাসোসিয়েশন এর পরিচালক মোহাম্মদ মোস্তফা, সদস্য ইকবাল হোসাইন চৌধুরী ও সচিব মোঃ রফিকুল ইসলাম। 

এসি

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি