ঢাকা, বুধবার   ২৬ জুন ২০২৪

নারী উদ্যোক্তাদের স্মার্ট ফোন ও বায়োমেট্রিক ডিভাইস প্রদান করলো ব্যাংক এশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৪, ১৩ নভেম্বর ২০২৩ | আপডেট: ২০:৩৫, ১৩ নভেম্বর ২০২৩

নারী উদ্যোক্তাদের সক্ষমতা বৃদ্ধি, টেকসই ক্ষমতায়ন এবং তাদের আওতাভূক্ত গ্রাহকদের সহজ ও নিরাপদ ব্যাংকিং সেবাপ্রদান নিশ্চিত করার লক্ষ্যে কিশোরগঞ্জ জেলার নারী উদ্যোক্তাদের স্মার্ট ফোন এবং বায়োমেট্রিক ডিভাইস প্রদান করেছে ব্যাংক এশিয়া লিমিটেড।  

কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীতে আয়োজিত “নারী উদ্যোক্তা উন্নয়নে আর্থিক অন্তর্ভুক্তি” শীর্ষক অনুষ্ঠানে জেলা প্রশাসক জনাব মোহাম্মদ আবুল কালাম আজাদ নারী উদ্যোক্তাদের হাতে ডিজিটাল ব্যাংকিং সহায়ক এসব উপকরণ তুলে দেন। ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক  জিয়াউল হাসান-এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক  কামরুজ্জামান খান ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক জনাব মোঃ মামুন অর রশিদ, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।  

ব্যবসায়ের প্রাথমিক উপকরণ হিসেবে ব্যাংক এশিয়া নারী উদ্যোক্তাদেরকে এসব ডিভাইস (মোবাইল ফোন, বায়োমেট্রিক ডিভাইস) প্রদান করেছে। পরবর্তীতে মূল ব্যবসা ও মার্চেন্ট কার্যক্রমের উপর ভিত্তি করে তাদের প্রয়োজনীয় ঋণ প্রদান করা হবে।

বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় পরিচালিত একটি প্রকল্পের আওতায় ব্যাংক এশিয়া ৮০০ নারী উদ্যোক্তাকে ডিজিটাল ব্যাংকিং কার্যক্রম সহায়ক উপকরণ প্রদান করছে। বর্তমানে সারাদেশে ব্যাংক এশিয়ার ৫৮,০০০ নিবন্ধিত মাইক্রো-মার্চেন্ট রয়েছে, যারা সহজে ও দ্রæততার সাথে প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারী গ্রাহকদের ব্যাংকিং সেবা প্রদান করছে এবং সরকার প্রদত্ত বিভিন্ন ভাতার টাকা উপকারভোগীদের হাতে তুলে দিচ্ছে। এর মধ্যে কিশোরগঞ্জ জেলায় নিবন্ধিত মাইক্রো-মার্চেন্টের সংখ্যা ২,৬৭৯ জন, যাদের উল্লেখযোগ্য সংখ্যাই নারী ।

কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি