ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪

রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেল বিজ সল্যুশনস পিএলসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৪, ২৪ মে ২০২৪

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ২০ শিল্পপ্রতিষ্ঠানকে দেওয়া হয়েছে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০২১। এর অংশ হিসেবে হাইটেক শিল্প ক্যাটাগরিতে পুরস্কার গ্রহণ করেন বিজ সল্যুশনস পিএলসির চেয়ারম্যান মো. শফিকুল আলম।

বৃহস্পতিবার (২৩ মে) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও সম্মাননা সনদ দেওয়া হয়। পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম।

শিল্প খাতে অবদানের স্বীকৃতি, প্রণোদনা সৃষ্টি ও সৃজনশীলতাকে উৎসাহিত করতে এই পুরস্কার দেয় শিল্প মন্ত্রণালয়। শিল্প প্রতিষ্ঠানের শ্রেণিবিন্যাস অনুযায়ী ছয় ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে। এগুলো হলো - বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ছয়টি, মাঝারি শিল্প ক্যাটাগরিতে তিনটি, ক্ষুদ্রশিল্প ক্যাটাগরিতে চারটি, মাইক্রো ও কুটির শিল্প ক্যাটাগরিতে তিনটি করে এবং হাইটেক শিল্প ক্যাটাগরিতে একটি।

উল্লেখ্য, দেশের অন্যতম শীর্ষস্থানীয় একটি আইটি কম্পানি বিজ সল্যুশনস পিএলসি। এটি একটি সফটওয়্যার সল্যুশনস, বিজনেস কনসালটেন্সি এবং আধুনিক ব্যবসায়ের বিভিন্ন চাহিদা পূরণে প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান। বিজ সল্যুশনস, পিএলসি সর্বাধুনিক প্রযুক্তি যেমন- ডেটা সায়েন্স, মেশিন লার্নিং, ক্লাউড কম্পিউটিং, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ব্লকচেইন, ডিজিটাল প্ল্যাটফরম এবং ইন্টারনেট অব থিংকস (আইওটি) নিয়ে কাজ করে থাকে। এ ছাড়া এটি এসএপি জার্মানির লাইসেন্সিং সল্যুশনস পার্টনার।

এমএম//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি