ঢাকা, বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪

অর্ন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হওয়ায় ড. মুহাম্মদ ইউনূসকে বিকেএমইএ’র অভিনন্দন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:০১, ৯ আগস্ট ২০২৪ | আপডেট: ০১:০৪, ৯ আগস্ট ২০২৪

কোন সন্দেহ নেই আমাদের প্রিয় বাংলাদেশ বিগত এক মাস ধরে যে বিভীষিকাময় পরিস্থিতির মধ্য দিয়ে অতিবাহিত করেছে তা বর্ননাতীত। ক্সবষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথে সম্পৃক্ত তরুন শিক্ষার্থী ও সাধারণ মানুষের উপর বিগত সরকারের অমানবিক জুলুম-নির্যাতন এবং প্রানহানি-সবই দেখেছি আমরা। এরই মধ্য দিয়ে স্বাধীনতার ৫৩ বছর পর আমাদের প্রিয় বাংলাদেশ ছাত্র-জনতার আত্মত্যাগ ও সাহসিকতার মধ্য দিয়ে গণঅভ্যুত্থানের মাধ্যমে নতুন এক দেশ ও নতুন এক সুর্যের অভ্যুদয় ঘটিয়েছে। 

সেজন্য বিকেএমইএ’র পক্ষ থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথে সম্পৃক্ত সকল শিক্ষার্থীদের প্রতি আমরা চীর কৃতজ্ঞ। তরুন শিক্ষাথীদের এই অভ্যূদয় নবজাগরণের, অর্থনৈতিক গতিশীলতার মাধমে নতুন বাংলাদেশ বিনির্মানের এবং রাষ্ট্রকাঠামো সংস্কার মাধ্যমে একটি আধুনিক ও উন্নত বাংলাদেশ সৃষ্টির!

অভ্যুত্থানের ফলে দেশে যখন রাষ্টীয় নের্তৃত্ব শুন্যতা দেখা দেয় ঠিক তখনই দেশের এই চরম ক্রান্তিলগ্নে অর্ন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শান্তিতে নোবেলজয়ী, বিশ্বনন্দিত অর্থনীতিবিদ ও ক্ষুদ্র ঋনের মাধ্যমে দারিদ্রতা বিমোচন তত্ত্বের প্রবক্তা ড. মুহাম্মদ ইউনূসের সম্মতি প্রদান এবং দায়িত্বভার গ্রহন করায় বিকেএমইএ’র পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। আমরা বিশ্বাস করি আপনার দূরদর্শী নেতৃত্বে ও প্রজ্ঞায় দেশ খুব দ্রুত সময়ের মধ্যে এই ক্রান্তিকাল কাটিয়ে উঠে একটি অর্থ‣নতিক রোল মডেলের দেশ হিসেবে বিশ্বের দরবারে আবির্ভূত হবে।

এখানে বিশেষভাবে উল্লেখ্য, গত একমাস যে ভয়াবহ পরিস্থিতি আমাদের দেশ অতিক্রম করেছে, তার ক্ষতিকর প্রভাব দেশের প্রধানতম রপ্তানিখাত নিট শিল্পেও পরেছে। পরিসংখ্যান দিয়ে এই ক্ষতির পরিমাপ করা যাবেনা। আমরা বিশ্বাস করি, অর্থনৈতিক শাস্ত্রের অনুসন্ধিৎসু ব্যাক্তিত্ব হিসেবে মাননীয় প্রধান উপদেষ্টা মহোদয় এই শিল্পের
বিকাশের বাঁধাগুলো দূরীকরণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন। এমনকি এই শিল্প খাতের উন্নয়নে যেখানে যেখানে সংস্কার প্রয়োজন, সেখানেও তিনি তাঁর মেধা এবং চিন্তার প্রয়োগ ঘটাবেন।

একইভাবে আমেরিকাতে শুল্কমুক্ত বাজার সুবিধা প্রাপ্তি নিশ্চিতকরণে এবং সারাবিশ্বে নিট শিল্পের বাজার সম্প্রসারণে আপনার আন্তর্জাাতিক পরিচিতি এবং কে․শলগত ব্যবস্থাপনাকে আপনি কাজে লাগাবেন বলে আমরা বিশ্বাস করি। আপনাতেই আমাদের আস্থা, আপনাতেই আমাদের বিশ্বাস। আমরা প্রতিশ্রুতি দিতে চাই, আপনার পরিবর্তিত বাংলাদেশ বিনির্মানের স্বপ্নের সাথে বাংলাদেশের নিট শিল্প খাত সবসময়েই প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করে যাবে।

কেআই//
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি