ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

কারচুপির অপরাধে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

প্রকাশিত : ২৩:২৪, ২৯ এপ্রিল ২০১৯

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর ওয়ারী, সায়েদাবাদ ও নবাবপুর রোড এলাকায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ লঙ্ঘন করায় এ মামলা দায়ের করা হয়।

অভিযুক্ত ৪টি প্রতিষ্ঠানের মধ্যে ওয়ারী এলাকার মেসার্স বিগবাজার সুপার সপ এর সুকারী ব্রান্ডের খেজুরের উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় এবং মেসার্স এম.এ খান এন্ড কোং প্রতিষ্ঠানটি পুরোনো পদ্ধতির অবৈধ গ্যালন চোঙের মাধ্যমে জ্বালানি তেল বিক্রয় করায় প্রতিষ্ঠান দুইটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়াও সায়েদাবাদ এলাকার মেসার্স মর্নিং ফুড এন্ড বেকারীর উৎপাদিত মনিং ব্রান্ডের স্পেশাল টোষ্ট বিস্কুট পণ্যের এবং নবাবপুর রোড এলাকার মেসার্স কুসুম কনফেকশনারীর উৎপাদিত কুসুম ব্রান্ডের ব্রেড পণ্যের লেবেলে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় ‘‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’’ অনুযায়ী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিএসটিআই’র এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মোঃ মোন্নাফ হোসেন এর নেতৃত্বে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক মোঃ রাকিবুল আলম ও মোঃ বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।

আরকে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি