ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

`দুই টাকায় শিক্ষা` ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটি গঠন

মো. জয়নাল আবেদিন 

প্রকাশিত : ১৭:৪২, ২২ আগস্ট ২০২০

'শিক্ষা, ঐক্য,সততা জয় করব মানবতা' এই শ্লোগানকে ধারণ করে 'দুই টাকা শিক্ষা ফাউন্ডেশনের' ২০২০ সালের কার্যনির্বাহী পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (২১ আগস্ট) উখিয়া উপজেলার কোর্টবাজারের দিগন্ত হোটেলে কমিটির সভায় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা খাইরুল আমিনকে সভাপতি ও মোহাম্মদ রবি উল্লাহকে সাধারণ সম্পাদক হিসেবে ২১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

কমিটির পদায়নে অন্যান্যরা হলেন,সহ-সভাপতি মোহাম্মদ জুবাইরুল ইসলাম মানিক, সহ-সভাপতি :রোমানা ইয়াছমিন পুতুল। যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম,সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শফিউল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক নোমানুল ইসলাম রুবেল,  অর্থ সমন্বয়ক রাশেদুল ইসলাম,অর্থ সম্পাদক আরিফুল ইসলাম,  প্রচার ও গণযোগাযোগ সম্পাদক জয়নাল উদ্দীন, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক রহিমুল্লাহ শাহেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ তারেকুল ইসলাম, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নুরুল আমিন,মানব সম্পদ উন্নয়ন সম্পাদক শহিদুল কবির, কর্মসংস্থান ও সমাজ কল্যাণ সম্পাদক মোরশেদুল হক ভুট্রো, আইন সম্পাদক হারুনুর রশিদ, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক সালমান খান, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সায়মা তাহমী, নির্বাহী সদস্য মোহাম্মদ শহীদুল ইসলাম ও নির্বাহী সদস্য ঝিলিক বড়ুয়া।

ককসবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের  রুমখাঁ মাতবর পাড়া  ও রুমখাঁ বাজার পাড়া গ্রামের সুশিক্ষিত একঝাঁক মানবতাবাদী তরুণের সমন্বয়ে  ফাউন্ডেশনটির যাত্রা শুরু হয়। হত দরিদ্র শিক্ষার্থীদের  শিক্ষার প্রতি আগ্রহী করা,শিক্ষার হার বৃদ্ধি, শিক্ষা  ক্ষেত্রে সহায়তা,আর্থিক অভাবে ঝড়েপড়া শিশুদের নিয়ে 'দুই টাকায় শিক্ষা' ফাউন্ডেশন কর্তৃক স্কুল প্রতিষ্ঠা করার লক্ষ্য নিয়ে ফাউন্ডেশনটির অগ্রযাত্রা শুরু হয়। এমনকি বিভিন্ন ক্ষেত্রেও দরিদ্র পরিবারে মানবিক সহায়তা প্রদান করার জন্য সদা-প্রস্তুত ফাউন্ডেশনটি। গেল  কোরবানির ঈদে গরীব, অসহায় ও কোরবানি করার সামর্থ্য নেই এমন ৪১টি পরিবারের মাঝে কোরবানির গোশত বিতরণ করে ফাউন্ডেশনটি। উল্লেখ্য, আগামী এক বছরের জন্য কার্যনির্বাহী কমিটি দায়িত্ব পালন করবে। 
কেআই//
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি