ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০২৪

বশেমুরবিপ্রবিতে জাতিসংঘ দিবস পালিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

প্রকাশিত : ১৮:০৭, ২৪ অক্টোবর ২০২১

"বিল্ডিং ব্যাক টুগেদার ফর পিস অ্যান্ড প্রসপারিটি" স্লোগানকে সামনে রেখে জাতিসংঘ দিবস পালন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ।

আজ রবিবার (২৪ অক্টোবর) সকাল ১০টায় শান্তির পথিক পায়রা অবমুক্তকরণ ও বেলুন উড্ডয়নের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে বর্ণাঢ্য র‍্যালি নিয়ে জয়বাংলা চত্বর ঘুরে একই জায়গায় এসে র‍্যালিটি শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. একিউএম মাহবুব, আইন অনুষদের ডিন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি মো.বদরুল ইসলাম, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জাকিয়া সুলতানা মুক্তা, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক মাহাবুবা উদ্দিন, সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, সহকারী অধ্যাপক সাদ্দাম হোসেন, প্রভাষক নুসরাত তায়েফ।

বশেমুরবিপ্রবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি মোঃ বদরুল ইসলাম সবাইকে জাতিসংঘ দিবস-২০২১ উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে বলেন, "বর্তমান বিশ্ব ব্যবস্থায় জাতিসংঘ একটি অপরিহার্য আন্তর্জাতিক সংস্থা। বিশ্ব রাজনীতিতে শান্তি ও সুরক্ষা রক্ষার প্রত্যয়ে জাতিসংঘ এবং তার অঙ্গ সংগঠনগুলো সারা বিশ্বব্যাপী তাদের কার্যক্রম সফলতার সাথে পরিচালনা করছে। এর ফলে অনুন্নত ও উন্নয়নশীল দেশগুলো উন্নত দেশগুলোর পাশাপাশি বিশ্ব ব্যবস্থায় তাদের অবস্থান তুলে ধরতে পারছে।"

প্রসঙ্গত, ২৪শে অক্টোবর বিশ্বের সকল স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রে জাতিসংঘ দিবস উদযাপিত হয়। সাধারণ পরিষদের সিদ্ধান্ত অনুসারে জাতিসংঘ সনদ অনুমোদনের দিনে ১৯৪৮ সালে এ দিবস পালনের জন্য নির্দিষ্ট করা হয়েছিল।

আরকে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি