ঢাকা, রবিবার   ১৩ অক্টোবর ২০২৪

নোবিপ্রবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা 

নোবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৩২, ২২ নভেম্বর ২০২১

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদ বাংলাদেশ ছাত্রলীগ। সেই সাথে নতুন পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আহবান করেছে সংগঠনটি।

সোমবার (২২ নভেম্বর) কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় শাখা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের আগামী ১৫ কার্যদিবসের মধ্যে সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিকট জীবন বৃত্তান্ত প্রেরণের নির্দেশ দেওয়া হয়।

দীর্ঘদিন পর নোবিপ্রবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটির দেওয়ার বিষয়ে জানতে চাইলে নোবিপ্রবি ছাত্রলীগের পদ প্রত্যাশি মোহাইমিনুল ইসলাম নুহাশ বলে, অনেকদিন পর নোবিপ্রবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে অচল অবস্থা থেকে গতিশীল করতে নতুন কমিটির বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আশা করি পদ প্রত্যাশীদের যাবতীয় খোঁজ খবর নিয়ে খুব শিগগিরই নোবিপ্রবি  ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করবেন।

আরেক পদ প্রত্যাশী নাঈম রহমানের কাছে  জানতে চাইলে তিনি বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই ও লেখক ভট্টাচার্য দাদাকে ধন্যবাদ জানাই ঝিমিয়ে পরা ছাত্রলীগকে নতুনভাবে সংগঠিত করার পদক্ষেপ গ্রহণ করার জন্য। তিনি আরো বলেন, যাদেরকে কমিটিতে দায়িত্ব দিলে নোবিপ্রবি ছাত্রলীগ সুন্দর ও ভালোভাবে চলবে তাদেরকে নোবিপ্রবি ছাত্রলীগের নেতৃত্বে দেখতে চাই।

ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় আরেক পদ প্রত্যাশী জাহিদ হাসান শুভ বলেন, বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে নোবিপ্রবি  একটি গতিশীল ও সুসংগঠিত ইউনিট। সাধারণ ছাত্রদের ক্যাম্পাস সংশ্লিষ্ট স্বার্থ তো বটেই, জাতীয় রাজনৈতিক প্রেক্ষাপটেও এই ইউনিট বাংলাদেশ আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে কাজ করে যাচ্ছে।  মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করার এই সুচিন্তিত সিদ্ধান্তের জন্য কার্যনির্বাহী সংসদকে স্বাগত জানাই ৷ সেই সঙ্গে আমি বিশ্বাস করি, নোবিপ্রবি ছাত্রলীগ পূর্ণোদ্দমে আরো গতিশীল ইউনিট হিসেবে আত্মপ্রকাশ করবে। 

উল্লেখ্য, নোবিপ্রবিতে বাংলাদেশ ছাত্রলীগের প্রথম কমিটি গঠিত হয় ২০১৭ সালের ১৮ অক্টোবর। ১৩ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি ছিলেন শফিকুল ইসলাম রবিন এবং সাধারণ সম্পাদক ছিলেন সাকিব মোশাররফ ধ্রুব।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি