ঢাকা, শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪

জাবিতে বিএনপি নেতা আলালের কুশপুত্তলিকা দাহ

জাবি প্রতিনিধি 

প্রকাশিত : ২১:১৪, ৯ ডিসেম্বর ২০২১

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের ‘অশ্লীল ও কুরুচিপূর্ণ’ মন্তব্যের প্রতিবাদে এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আলালের কুশপুত্তলিকা দাহ ও এক বিক্ষোভ মিছিল করেছে। 

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুর বারোটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন হলের নেতাকর্মীরা প্রতিবাদী মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্ট চত্ত্বরে জড়ো হন, সেখান থেকে তিন শতাধিক নেতাকর্মীর এক মিছিল ট্রান্সপোর্ট চত্ত্বর থেকে শুরু হয়ে শহীদ মিনারের পাদদেশে গিয়ে শেষ হয়। 

মিছিল পরবর্তী সমাবেশে শহীদ মিনার প্রাঙ্গণে বিএনপি নেতা আলালের কুশপুত্তলিকা দাহ করা হয়। 

এসময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির পাঠাগার সম্পাদক মাহবুবুল হক রাফা বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। আমাদের নেত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপির আলালের বিভিন্ন সময়ে করা অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য কোনোভাবেই মেনে নেয়া যায় না। আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং দ্রুতই তাকে আইনের আওতায় এনে গ্রেফতারের দাবি জানাচ্ছি। 

আরও বলেন, এছাড়া বিভিন্ন সময়ে পরিকল্পিতভাবে স্বাধীনতা বিরোধী অপশক্তি ছাত্রশিবির-ছাত্রদল ক্যাডারদের সশস্ত্র হামলায় নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকর্মী শহীদ ফারুক হোসেন, বুয়েট ছাত্রলীগকর্মী শহীদ আরিফ রায়হান দ্বীপ, বুয়েট ছাত্রী সাবিকুন নাহার সনি, চট্টগ্রামের বাকলীয়া সরকারি কলেজ ছাত্রলীগের ৮ নেতাকর্মী হত্যার রায় দ্রুত ঘোষণার দাবি জানাচ্ছি।’

সমাবেশে উপস্থিত ছিলেন জাবি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক আরিফুল আলম, সহ-সম্পাদক মোঃ সাইফুল্লাহ, আরিফুল ইসলাম টিটু, আবদুল্লাহ আল ফারুক ইমরান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আলম শেখ, সাংগঠনিক সম্পাদক আকলিমা আক্তার এশা প্রমুখ।

এসি
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি