ঢাকা, বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪

জাককানইবি’র ছাত্রীহলের প্রভোস্টসহ ৫ শিক্ষকের পদত্যাগ

জাককানইবি প্রতিনিধি

প্রকাশিত : ০৯:২৪, ১৬ ডিসেম্বর ২০২১

দোলনচাঁপা ছাত্রীহলের প্রভোস্ট সিরাজাম মনিরা

দোলনচাঁপা ছাত্রীহলের প্রভোস্ট সিরাজাম মনিরা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবসে দুপুরের খাবারের ব্যবস্থার অর্থের পরিমাণ নিয়ে ছাত্রীহলের প্রভোস্ট এবং শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের মধ্যে তর্কাতর্কি হয়। এর জের ধরে দোলনচাঁপা ছাত্রীহলের প্রভোস্টসহ ৫ শিক্ষক পদত্যাগ করেছেন। 

বুধবার (১৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষক। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর। 

পদত্যাগকারী ৫ শিক্ষক হলেন আফরোজা আক্তার লিপি, ফারজানা খানম, আরিফুর রহমান, রাশেদুর রহমান এবং হল প্রভোস্ট সিরাজাম মনিরা। হল প্রভোস্ট ছাড়া বাকী ৪ জন হাউজ টিউটর হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এই ঘটনার জেরে জরুরি সাধারণ সভা করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। আগামী ৩ কর্মদিবসের মধ্যে রাকিবের শাস্তি নিশ্চিত করা না হলে কর্ম বিরতিতে যাবার ঘোষণাও দিয়েছে শিক্ষক সমিতি। সভায় অংশ নেয়া একাধিক শিক্ষক নেতা এই তথ্য নিশ্চিত করেছেন। 

তবে এই পদত্যাগ করাকে অতিরঞ্জিত বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব। 

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, ‘ইতোমধ্যে হল প্রশাসন তাদের বক্তব্য জানিয়েছে, শিক্ষক সমিতিও রেজুলেশন করে মতামত জানাবে। সব পাওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন সিদ্ধান্ত গ্রহণ করবে।’

উল্লেখ্য, বিজয় দিবসের অনুষ্ঠানে হলের সাধারণ শিক্ষার্থীদের জন্যে শুধু দুপুরের খাবারের আয়োজন করার ব্যবস্থা করেছিলো ছাত্রী হলের প্রশাসন। তবে এতে আপত্তি জানান ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব। তিনি বলেন দুই হলের সমন্বয় করে যারা আয়োজনে থাকবে তাদের খাবারের ব্যবস্থা করতে হবে এবং সেটি তিনি বাস্তবায়ন করবেন। 

এই আয়োজন করতে বাধ্য করতে গিয়ে শিক্ষকদের সম্পর্কে বাজে মন্তব্য এবং রূঢ় আচরণ করার অভিযোগ  রাকিবের বিরুদ্ধে।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি