ঢাকা, বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪

২৩ বছরে পদার্পণ করলো ঢাকা কলেজ সাংবাদিক সমিতি

ঢাকা কলেজ প্রতিনিধি

প্রকাশিত : ২৩:২৩, ১৮ ডিসেম্বর ২০২১

১৯৯৯ সালের ১৮ ডিসেম্বর যাত্রা শুরু করে আজ ২২ পেরিয়ে ২৩ বছরে পদার্পণ করলো ঢাকা কলেজ সাংবাদিক সমিতি (ঢাকসাস)। কেককাটা, আনন্দ র‌্যালী ও আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে ঢাকসাসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

শনিবার (১৮ ডিসেম্বর) সকালে ঢাকা কলেজের শহীদ আ ন ম নজীব উদ্দীন খাঁন খুররম অডিটোরিয়ামে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে 'গণমাধ্যম বাস্তবতা ও ক্যাম্পাস সাংবাদিকতা' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা কলেজর অধ্যক্ষ ও ঢাকা কলেজ সাংবাদিক সমিতির (ঢাকসাস) প্রধান উপদেষ্টা অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের সাথে যুক্ত হতে হলে অবশ্যই দক্ষতা অর্জন করতে হবে। সকল ক্ষেত্রে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। জনমত গঠনে এবং মান সম্মত শিক্ষা ব্যবস্থা তৈরি করতে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। ক্যাম্পাস সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, সমিতিকে বেশি বেশি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করতে হবে। সাংবাদিকদের দেশ গড়ার কান্ডারি হিসেবে ভূমিকা পালন করতে হবে।

উপাধ্যক্ষ এ টি এম মইনুল হোসেন বলেন, সমৃদ্ধি এবং সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ঢাকা কলেজ সাংবাদিক সমিতি। গুরুত্বপূর্ণ হয়ে উঠবে ঢাকসাসের প্রত্যেক সদস্য।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড মো আব্দুল কুদ্দুস শিকদার, ঢাকা কলেজ সাংবাদিক সমিতির (ঢাকসাস) প্রতিষ্ঠাতা সভাপতি মোস্তফা মল্লিক, সাবেক সভাপতি মাহমুদুল হাসান ও বিভিন্ন ক্যাম্পাসের সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা কলেজ সাংবাদিক সমিতির (ঢাকসাস) সভাপতি নাজমুস সাকিব। 

আলোচনা শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এর আগে সকাল ১০টায় ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি আনন্দ র‌্যালীর মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু হয়। র‌্যালীটি ক্যাম্পাস ও ক্যাম্পাসের সামনের সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

ঢাকা কলেজ সাংবাদিক সমিতি (ঢাকসাস) দেশের বিভিন্ন জাতীয় গণমাধ্যমে কর্মরত ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংগঠন। ১৯৯৯ সালের ১৮ ডিসেম্বর  সংগঠনটির যাত্রা শুরু হয়।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি