ঢাকা, বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪

হাবিপ্রবিতে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা 

হাবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২২:৩১, ২১ ডিসেম্বর ২০২১

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসনের পৃষ্ঠপোষকতায় এবং দ্বি-চক্রের আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে শহীদ শেখ জামাল স্মৃতি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা।

হাবিপ্রবির তাজউদ্দীন আহমদ হলসংলগ্ন খেলার মাঠ থেকে প্রতিযোগিতাটি শুরু হয় মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায়। এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জান।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালকসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের  অন্যান্য শিক্ষকবৃন্দ।

ম্যারাথন দৌড়ের উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, 'স্বাস্থ্যই সকল সুখের মূল। শিক্ষার্থীদের মানসিক বিকাশে এমন আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আগামীতে এর ধারা অব্যহত থাকবে হাবিপ্রবিতে।'

ম্যারাথন দৌড়ে প্রথম স্থান অধিকার করেন কৃষি অনুষদের শিক্ষার্থী অশিষ চাকমা, দ্বিতীয় হন একই অনুষদের মনোতোষ কুজুর এবং তৃতীয় স্থান অধিকার করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের নেপালি শিক্ষার্থী তেজেন্দ্র ভূষাল। এছাড়া মেয়ে ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী দিশা শাহা। শিক্ষক ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. জুয়েল আহমেদ সরকার।

১১৫ জন প্রতিযোগির মধহে ৯০ জন নির্ধারিত সময়ের মাঝে দৌড় সমাপ্ত করতে সমর্থ হোন। ক্যাম্পাসের বিভিন্ন চত্ত্বর ঘুরে ঘুরে প্রায় সাড়ে ৭ কি. মি দৌড়াতে হয় প্রতিযোগিদের। এতে ৫ টি লুপ সম্পন্ন করে হাবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয় প্রতিযোগিতাটি। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে সার্টিফিকেট তুলে দেন উপাচার্য।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি