ঢাকা, বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪

নোবিপ্রবি শিক্ষক সমিতির প্যানেল ঘোষণা 

নোবিপ্রবি প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:০৪, ২৩ ডিসেম্বর ২০২১

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচন ২০২২ আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।নির্বাচনে ১১টি পদে যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। 

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুরে  যোগ্য প্রার্থীদের তালিকা ও নির্বাচনের আচরণবিধি  প্রকাশ করা হয়। এছাড়াও আজ(২৩ ডিসেম্বর) নির্বাচনে ১১ টি পদে প্যানেল ঘোষণা করেছে নীল দল ও স্বাধীনতা শিক্ষক পরিষদ।

নীল দল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন এসিসিই বিভাগের অধ্যাপক ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক পদে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড.ফিরোজ আহমেদ,সহ সভাপতি পদে বিজিই বিভাগের সহযোগী অধ্যাপক ড.মোঃআবু নছর মিয়া,যুগ্ম সাধারণ সম্পাদক পদে আইন বিভাগের সহকারী অধ্যাপক বাদশা মিয়া,কোষাধ্যক্ষ পদে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ড.ফাহদ হুসাইন,প্রচার সম্পাদক পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সাহানা রহমান।

এছাড়া ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মারুফ রহমান,সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক বিপ্লব মল্লিক, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃমজনুর রহমান, ফার্মেসি বিভাগের প্রভাষক মোঃছারোয়ার উদ্দিন ও এমআইএস বিভাগের প্রভাষক মুহাম্মদ আবদুস সালাম। 

অপরদিকে স্বাধীনতা শিক্ষক পরিষদ থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন এসিসিই বিভাগের অধ্যাপক ড.মোহাম্মদ ইউসুফ মিয়া,সাধারণ সম্পাদক পদে ফার্মেসি বিভাগের অধ্যাপক ড.মোহাম্মদ আনোয়ারুল বাশার, সহ সভাপতি পদে ফিমস বিভাগের সহযোগী অধ্যাপক ভক্ত সুপ্রতিম সরকার,যুগ্ম সাধারণ সম্পাদক এগ্রিকালচার বিভাগের সহকারী অধ্যাপক ড.মোহাম্মদ নুরুজ্জামান,কোষাধ্যক্ষ ডিবিএ বিভাগের সহকারী অধ্যাপক সুবর্ণা বিশ্বাস,প্রচার সম্পাদক শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মোঃসিয়াম,প্রচার সম্পাদক পদে শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মোঃসিয়াম।

এছাড়া ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আইআইএস বিভাগের সহকারী অধ্যাপক মোঃআব্দুল করিম,সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ফিমস বিভাগের অধ্যাপক ড.আব্দুল্লাহ আল মামুন, বিজিই বিভাগের সহযোগী অধ্যাপক ড.মোহাম্মদ মফিজুল ইসলাম, শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মোঃওয়ালিউর রহমান আকন্দ (বিপুল), বিএমএস বিভাগের এইচ.এম.মুস্তাফিজুর রহমান।

পূর্বের কমিটির মেয়াদ শেষ হওয়ায় গত ১৩ ডিসেম্বর নির্বাচন কমিশনের নিকট দায়িত্ব হস্তান্তর করে।পরবর্তীতে ১৯ ডিসেম্বর তফসিল ঘোষণা করে কমিশন।নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষক ড. এস এম মাহবুবুর রহমান। এছাড়া অন্য দুই নির্বাচন কমিশনার হলেন এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারং বিভাগের শিক্ষক সাইফুল ইসলাম ও মাইক্রোবায়োলজি বিভাগের অবন্তি বড়ুয়া। 

প্রধান নির্বাচন কমিশনার ড. এস এম মাহবুব স্বাক্ষরিত তফসিলে জানানো হয়, গঠনতন্ত্র অনুযায়ী এবং নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক নির্বাচন আগামী ২৭ ডিসেম্বর (সোমবার) সকাল ৯ টা থেকে ১টা পর্যন্ত  বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে এবং বিকালে ফলাফল প্রকাশ করা হবে। প্রার্থীরা  নমিনেশন ফর্ম উত্তোলন ও জমাদান করেন ২২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহার ও যোগ্য প্রার্থী তালিকা প্রকাশ করা হয় ২৩ ডিসেম্বর।

আরকে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি