ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবি ৩৫ সাংস্কৃতিক সংগঠনের

একুশে টেলিভিশনশাবিপ্রবি প্রতিনিধি 

প্রকাশিত : ০৯:০৫, ২৪ জানুয়ারি ২০২২

উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনে শাবিপ্রবি শিক্ষার্থীরা

উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনে শাবিপ্রবি শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান উপাচার্য বিরোধী আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেছে সিলেটের পঁয়ত্রিশটি সাংস্কৃতিক সংগঠন।

শনিবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেয় সংগঠনগুলো। 

বিবৃতিতে বলা হয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের সবচেয়ে গর্হিত ঘটনা শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার ঘটনায় আমরা স্তম্ভিত ও মর্মাহত। যে উপাচার্য ও প্রশাসন দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠকে রণক্ষেত্রে রুপান্তর করেছে তার উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের ৮ হাজার শিক্ষার্থী অনিরাপদ। 

আরও বলা হয়, ‘ক্যাম্পাসের নিরাপত্তা ও স্থিতিশীলতা রক্ষার্থে অনতিবিলম্বে এই উপাচার্যের অপসারণ প্রয়োজন। তাই, চলমান একদফা দাবিতে আমরা একাত্মতা প্রকাশ করছি এবং অতিদ্রুত উপাচার্যের পদত্যাগের দাবি জানাচ্ছি।’

উক্ত বিবৃতিতে যে সকল সংগঠন সংহতি প্রকাশ করেছেন- থিয়েটার মুরারিচাঁদ, মুরারিচাঁদ কবিতা পরিষদ, এমসি কলেজ ডিবেটিং সোসাইটি, মোহনা সাংস্কৃতিক সংগঠন মুরারিচাঁদ কলেজ, সিলেটের সাদা কাক, শাবিপ্রবির কিন, সাস্ট সায়েন্স অ্যারেনা, কার্টুন ফ্যাক্টরী, মাভৈঃ আবৃত্তি সংসদ, ট্যুরিস্ট ক্লাব সাস্ট, থিয়েটার সাস্ট, রিম মিউজিক্যাল ক্লাব, সুপা, গ্রীন এক্সপ্লোরার সোসাইটি, চোখ ফিল্ম সোসাইটি, নোঙর, স্বপ্নোত্থান, প্রথম আলো বন্ধুসভা, এসইউডিএস।

এছাড়া, দিক থিয়েটার, কাইজেন, জিডিএন-সাস্ট, শিকড়, স্পোর্টস সাস্ট, সাস্ট ক্যারিয়ার ক্লাব, আজ মুক্তমঞ্চ, সাস্ট সাহিত্য সংসদ, বিজ্ঞানের জন্য ভালোবাসা। কোপার্নিকাস অ্যাস্ট্রোনমিক্যাল মেমোরিয়াল অব সাস্ট রোবোসাস্ট, রোবো আড্ডা, সাস্ট স্কুল অব ডিবেট, সঞ্চালন, বাইনারি, শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি