ঢাকা, শনিবার   ২৯ জুন ২০২৪

নতুন এমপিও পেলেন ৩৮৯২ শিক্ষক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪১, ২৯ মে ২০১৮ | আপডেট: ১২:২৫, ৩০ মে ২০১৮

বেসরকারি স্কুল কলেজ ও মাদ্রাসার তিন হাজার ৮৯২ জন শিক্ষককে নতুন করে এমপিওভুক্ত করলো সরকার। গতকাল সোমবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদফতরে অনুষ্ঠিত এমপিও সভায় নতুন শিক্ষকদের এমপিওভুক্ত করা হয়।

মাউশির পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক ড. আব্দুল মান্নান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এমপিও পাওয়া শিক্ষকদের মধ্যে বরিশাল ১৬১, চট্টগ্রাম ১২৮, কুমিল্লা ১৭৮, ঢাকা ৪৫৮, খুলনা ৪০৪, ময়মনসিংহ ৫৯৯, রাজশাহী ৪৯২, রংপুর ৬৪০ ও সিলেট অঞ্চল ১০২ জন শিক্ষককে অনলাইন আবেদনের পরিপ্রেক্ষিতে এমপিওভুক্ত করা হয়। এছাড়া অফলাইনে আবেদন করা তিনজন শিক্ষক এমপিওভুক্ত হয়েছেন।

বৈঠক সূ্ত্রে জানা গেছে, তিন হাজার ৮৯২ জন শিক্ষকের মধ্যে স্কুল ও কলেজের শিক্ষক রয়েছেন তিন হাজার ৪৬৩ জন এবং মাদ্রাসার শিক্ষক রয়েছেন ৫২৯ জন।

বৈঠক সূ্ত্রে জানা গেছে, রংপুর ও ময়মনসিংহ ও ঢাকা জেলার আঞ্চলিক পরিচালকদের বিরুদ্ধে শিক্ষকদের এমপিও প্রদানের কাজে অভিযোগ ওঠে। এই অভিযোগ পেয়ে তিন উপপরিচালককে এজন্য ভর্ৎসনাও করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রংপুরের এক হাজার ১৫০, ঢাকার ৫৭১, খুলনার ১৪, ময়মনসিংহের ২৭৩, সিলেটের ২৮ এবং রাজশাহীর ৪ জন শিক্ষক এবার এমপিও বঞ্চিত হয়েছেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি