ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

শিক্ষার্থীদের উপর হামলায় প্রতিবাদ সমাবেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৬, ৬ জুলাই ২০১৮

দেশব্যাপী কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের উপর হামলা, গ্রেফতার ও নির্যাতনের বিরুদ্ধে উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিকরা প্রতিবাদ জানিয়েছে।


শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। ‘উদ্বিগ্ন অভিভাবক ও নাগরিক সমাজ’ ব্যানারে আয়োজিত এ সমাবেশে এড. হাসনাত কাইয়ূমসহ অভিভাবক ও নাগরিক সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


সমাবেশে বক্তারা বলেন, আমাদের সন্তানদের উপর যে হামলা ও নির্যাতন পরিচালিত হচ্ছে, তা যে মহল থেকেই করা হোক, তার বিচার বিভাগীয় তদন্ত করে দোষীদের শাস্তি দেওয়া হোক।যাদের নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে, তাদের সে মামলা প্রত্যাহার করে শীর্ঘই মুক্তি দেওয়া হোক। যাদের তুলে নেওয়া হয়েছে অবিলম্বে তাদেরকে তাদের অভিভাবকদের কাছে ফেরৎ দেওয়া হোক।


এড. হাসনাত কাইয়ূম বলেন, আজকের এ সমাবেশ গত ৩ জুলাই হওয়ার কথা ছিল।কিন্তু আমাদের সে সমাবেশ করতে দেওয়া হয়নি। উল্টো সমাবেশ স্থল থেকে বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপক এবং একজন সাবেক ছাত্র নেতাকে আটক করে নিয়ে যাওয়া হয়। আমরা এমন কর্মকান্ডের প্রতিবাদ জানায়।


তিনি আরো বলেন, আমাদের সন্তানেরা বর্তমানে তাদের ন্যায্য একটি দাবি, কোটা ব্যবস্থার সংস্কার, যেটা প্রধানমন্ত্রী একাধিকবার মেনে নেওয়ার ঘোষণা দিয়েছেন, তার প্রজ্ঞাপন জারির দাবিতে সংবাদ সম্মেলন আয়োজন করার সময় শিক্ষার্থীদের উপর বীভৎস ও অমানবিক হামলা পরিচালনা করা হয়েছে। এ নির্যাতন-নিপীড়ন বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন।


আরকে//

 

 

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি