ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

কোটা নিয়ে স্ট্যাটাস: চট্টগ্রাম ভেটেরিনারির শিক্ষার্থীকে বহিষ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৬, ১৬ জুলাই ২০১৮

কোটা সংস্কার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘উস্কানিমূলক ও শৃংখলা পরিপন্থী’ স্ট্যাটাস দেওয়ায় চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইসেন্স বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীর নাম মীর মোহাম্মদ জুনায়েদ। তিনি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র। কোটা সংস্কার নিয়ে‘উস্কানিমূলক ও শৃঙ্খলা পরিপন্থি’স্ট্যাটাস দেওয়ায় তাঁর বিরুদ্ধে এই শাস্তিমূলক এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম জানিয়েছেন। এ মর্মে বিশ্ববিদ্যালয় একটি অফিস আদেশ জারি করে।

ফেসবুকে ‘মীর সাব্বির’নামে পরিচালিত একাউন্ট থেকে মীর জুনায়েদ ১২ জুলাই সন্ধ্যায় কোটা সংস্কার নিয়ে যে স্ট্যাটাস দিয়েছেন, সেজন্য তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানান রেজিস্ট্রার।

তিনি বলেন, ওই শিক্ষার্থীর ওই বক্তব্য বিশ্ববিদ্যালয়ের ‘রুল রিগার্ডিং জেনারেল ডিসিপ্লিন’র ১৬ ধারার ‘সুস্পষ্ট লঙ্ঘন’।

তার বিরুদ্ধে অভিযোগ তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, ‘জুনায়েদের স্ট্যাটাসে লেখা ছিল, আগে বলেছিলেন কোন কোটা থাকবে না। এখন বলছেন মুক্তিযোদ্ধা কোটা পরিবর্তন সম্ভব নয়। সম্ভবত এটি কুরআনিক আইন। কেউ কথা রাখেনি…’ ।

/ এআর/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি