ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

ড. ইমরান মতিন বিআইজিডি’র নতুন নির্বাহী পরিচালক  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৭, ১৭ জুলাই ২০১৮

 

ড. ইমরান মতিন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান ব্র্যাক ইন্সটিটিউট অফ্ গভর্ন্যান্স এন্ড ডেভেলপমেন্ট (বিআইজিডি)-র নির্বাহী পরিচালক হিসেবে যোগ দিয়েছেন।  

যুক্তরাজ্যের সাসেক্স বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর এবং ডক্টরেট ডিগ্রী অর্জন করার পর ড. মতিন ২০০৩ সালে ব্র্যাকের গবেষণা বিভাগে কর্ম জীবন শুরু করেন। সেখানে তিনি ২০১২ সাল পর্যন্ত কাজ করেন, এবং সবশেষে ব্র্যাক আন্তর্জাতিক এর উপ-নির্বাহী পরিচালক ছিলেন। 

২০১২ থেকে ২০১৭ পর্যন্ত তিনি সেভ্ দ্য চিলড্রেন-এর আন্তর্জাতিক কর্মসূচির পরিচালক হিসেবে বিশ্বের ৬০টি দেশে বিস্তৃত সংস্থার কার্যক্রম পরিচালনা করেন। বিআইজিডিতে যোগদানের আগে ড. ইমরান মতিন বিশ্বের ২০টি দেশে ব্যাপ্ত আন্তর্জাতিক গবেষণা ও মূল্যায়ন প্রতিষ্ঠান ইনোভেশনস্ ফর পোভার্টি এ্যাকশন (আইপিএ)-র প্রধান গবেষণা ও নীতি বিষয়ক কর্মকর্তার দায়িত্ব পালন করেন।  

তিনি ২০০৩ সালে দারিদ্র্য বিমোচন ও বেকারত্ব নিরসন বিষয়ে গঠিত নাগরিক সমাজের টাস্কফোর্সের সদস্য সচিব হিসেবেও কাজ করেন। ড. ইমরান ক্ষুদ্র ঋণ, চরম দারিদ্র্য ও সামাজিক সুরক্ষা বিষয়ক অনেক গুরুত্বপূর্ণ গবেষণাকর্মের সঙ্গে যুক্ত রয়েছেন।   

কেআই/এসি   

  


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি