ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

রাকসু নির্বাচন চায় না ছাত্র সংগঠনগুলো: রাবি উপাচার্য

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:০৪, ৭ মার্চ ২০২০ | আপডেট: ২৩:০৪, ৭ মার্চ ২০২০

ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলো রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন (রাকসু) চায় না বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহান। 

শনিবার (৭মার্চ) দুপুরে শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন রাবি ফ্রেন্ডস এসোসিয়েশনের (রুফা) পুর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে রাকসু নির্বাচন নিয়ে উপাচার্য বলেন,‘রাকসু নির্বাচন নিয়ে কত লোকের বিবৃতি-তারা রাকসু নির্বাচন চায়। ক্যাম্পাসে নানা মতাদর্শের ১৫-২০টি সংগঠন আছে। নির্বাচন হয়ে গেলে তাদের মধ্যে একজন রাকসু ভিপি হবে। এখন ইনডিভিজ্যুয়াল সংগঠনে যারা নেতৃত্ব দিচ্ছে তারা বাহাদুরি দেখায়। ফলে তারা রাকসু নির্বাচন চায় না। আগের নেতৃত্ব আর এখনকার নেতৃত্বের মধ্যে গুণগত মানের অনেক পার্থক্য আছে। নেতা হওয়া সহজ কাজ নয়।’

উপাচার্য আরও বলেন,‘রাকসু নির্বাচনে কারা নেতৃত্ব দিবে? সেরকম নেতৃত্ব আদৌ আছে কি? আমি বহুবার বলেছি, বিশ্ববিদ্যালয়ে রাকসু নির্বাচন দিতে চাই। কিন্তু একটি ছাত্র সংগঠনও রাজি হয়নি।’

এসময় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া প্রমুখ।

কেআই/আরকে


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি