ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

ইসলাম কাউকে আঘাতের শিক্ষা দেয়না: ঢাকা কলেজ অধ্যক্ষ

ঢাকা কলেজ সংবাদদাতা

প্রকাশিত : ২০:৩৬, ৮ মার্চ ২০২০ | আপডেট: ২০:৩৭, ৮ মার্চ ২০২০

ঢাকা কলেজ অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমদ

ঢাকা কলেজ অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমদ

ঢাকা কলেজ অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমদ বলেছেন, ইসলাম কখনো কাউকে আঘাত বা ক্ষতির শিক্ষা দেয়না। সদা সকলের সাথে ভাল আচরণ করার শিক্ষা দেয়। ধর্ম নিয়ে বাড়াবাড়ি ইসলাম কখনো সমর্থন করেনা।

আজ রোবাবর (৮ মার্চ) দুপুর ১২ টায় বীর মুক্তিযোদ্ধা শহীদ আ ন ম নজিবুদ্দীন খুররম অডিটোরিয়ামে ঢাকা কলেজের বার্ষিক মিলাদ মাহফিল ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এছাড়াও তিনি আরো বলেন, কেউ যদি রাসূলের আদর্শকে বুকে ধারণ করতে পারে তাহলে সে কোন দিনও খারাপ কাজ করতে পারবে না। ইসলাম মানুষকে আদর্শের পথ দেখায়। অনুষ্ঠানের  প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম ও ভারপ্রাপ্ত খতিব, হাফেজ মাওলানা মুফতি মিজানুর রহমান।

মুফতি মিজানুর রহমান তার আলোচনায় বলেন, নারীর পূর্ণ অধিকার একমাত্র ইসলাম দিয়েছে। ইসলাম মানবিকতার শিক্ষা দেয়। সবার প্রতি ক্ষমা সুন্দর দৃষ্টি থাকতে হবে এবং কাউকে আঘাত করা যাবে না। নারী ও শিশুর প্রতি রাসূল (সঃ) সব সময় ইতিবাচক কথা বলেছেন। তিনি আরো বলেন, রাসূল (সঃ) তার জীবনে কখনো অন্যের ক্ষতি করেন নি। সব ধরনের মানুষকে সম্মান করতে হবে।

অনুষ্ঠানে আলোচনা শেষে কেরাত, হামদ, নাত, উপস্থিত বক্তৃতা ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। সবশেষে দেশ ও জাতির মঙ্গল এবং করোনা ভাইরাস হতে মুক্তি চেয়ে দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। 

তাছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর এ.টি.এম মইনুল হোসেন, বার্ষিক মিলাদ মাহফিলের আহবায়ক মো: ইদ্রিস হাওলাদার সহ সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

এসি
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি