ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

AUST এর আয়োজনে ৩ দিনব্যাপি কম্পিউটার ও তথ্য-প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৯, ১৭ ডিসেম্বর ২০২০

কম্পিউটার ও তথ্য-প্রযুক্তি বিষয়ক তিন দিনব্যাপি আন্তর্জাতিক কনফারেন্স আগামী ১৯ ডিসেম্বর থেকে আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুরু হচ্ছে। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার IEEE এর স্বনামধন্য the 23rd International Conference on Computer & Information Technology (ICCIT) 2020 আন্তর্জাতিক সম্মেলনটি উদ্বোধন করবেন।

১৭ ডিসেম্বর বিকালে জুম অ্যাপসের মাধ্যমে ভার্চুয়ালি আয়োজিত এক সংবাদ সম্মেলনে আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ ফাজলী ইলাহী এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, উন্নত প্রযুক্তির বিকাশে ও প্রচারে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাল থেকে কাজ করে যাচ্ছে এবং প্রযুক্তির কল্যাণে ভবিষ্যতেও কাজ করে যাবে। 

তিনি আরো বলেন, এই সম্মেলনের মাধ্যমে দেশের ও আন্তর্জাতিক পর্যায়ের বিজ্ঞানী, অধ্যাপক ও আইসিটি বিশেষজ্ঞরা অংশগ্রহণ করবেন এবং তারা প্রযুক্তির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবেন। যা প্রযুক্তির কল্যাণে সহায়ক হবে।

তিনি জানান, করোনার কারণে এবারের সম্মেলন ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। তিন দিনের সম্মেলনে দেশ বিদেশের গবেষকদের প্রায় ১০০ গবেষণাপত্র উপস্থাপিত হবে। প্রত্যেকটি সেমিনারে জুমের মাধ্যমে উপস্থিত হওয়া যাবে। এছাড়ার ফেসবুক লাইভ করা হবে, যা সকলের জন্য উন্মুক্ত থাকবে। ব্যাক আপ হিসেবে গুগল মিটআপও রাখা হয়েছে বিবেচনায়। কনফারেন্স উপলক্ষে একটি ডেটিকেটেড ওয়েবসাইট ওপেন করা হয়েছে। http://iccit.org.bd/2020/ ঠিকানায় গেলে সর্বশেষ তথ্য ও প্রোগ্রাম সিডিউল পাওয়া যাবে।

২১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত এই কনফারেন্স সম্পর্কে  সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য তোলে ধরা হয়। এতে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

সংবাদ সম্মেলন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. আবদুর রহিম মোল্লা, আইসিটি সেন্টারের ডিরেক্টর প্রফেসর ড. কাজী এ. কল্পমা বিভিন্ন তথ্য তুলে ধরেন। 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি