ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নীল দল জয়ী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৮, ২০ ডিসেম্বর ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল। ২০২১ সালের কার্যকর পরিষদের এ নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল নির্বাচনে অংশ না নেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে নীল দল। 

রোববার (২০ ডিসেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া নির্বাচনের প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করে।

এতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কার্যকর পরিষদ নির্বাচন ২০২১-এর তফসিল অনুসারে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ও সময় ছিল ২০ ডিসেম্বর সন্ধ্যা ৭টা পর্যন্ত। ঘোষিত সময়ে মধ্যে কোনো প্রার্থী তার মনোনয়ন প্রত্যাহার করেননি। এ অবস্থায় নির্বাচনের তফসিল অনুসারে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হল।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া বলেন, নির্বাচনে অন্য কোনো প্যানেল মনোনয়ন জমা দেয়নি, তাই নীল দলই বেসরকারিভাবে জয়ী। এখন এটা ২১ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে যে কোনো একদিন আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবেন নির্বাচন কমিশনার।

নীল দলের প্যানেলের প্রার্থীদের চূড়ান্ত তালিকায় সভাপতি পদে আছেন আইন বিভাগের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক পুষ্টি ও খাদ্য ইন্সটিটিউটের অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, কোষাধ্যক্ষ ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ড. মো. আকরাম হোসেন, সহসভাপতি পদে অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, যুগ্ম-সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. আবদুর রহিম। 

সদস্য পদে অধ্যাপক ড. জিয়া রহমান, অধ্যাপক ড. এজেএম শফিউল আলম ভূঁইয়া, অধ্যাপক ড. সাদেকা হালিম, অধ্যাপক ড. ইসতিয়াক এম সৈয়দ, অধ্যাপক ড. কেএম সাইফুল ইসলাম খান, অধ্যাপক ড. মো. আমজাদ আলী, অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, অধ্যাপক ড. মুহাম্মাদ আবদুল মঈন, অধ্যাপক ড. আবু সারা শামসুর রউফ ও অধ্যাপক নিসার হোসেন।

এসি

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি