ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

খুবি শিক্ষক বহিস্কারাদেশ প্রত্যাহারে জবি ছাত্রফ্রন্টের মানববন্ধন

জবি প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:৫৭, ২৮ জানুয়ারি ২০২১

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অপসারণ ও বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ শিক্ষাঙ্গনে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা। 

আজ বৃহস্পতিবার বেরা ১২ টায় বিশ্ববিদ্যালয় মূল ফটকের সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় খুলনা বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের সাথে সংহতি জানায় জবি ছাত্র ফ্রন্ট।

মানববন্ধনে জবি ছাত্র ফ্রন্টের সহ-সভাপতি সুমাইয়া সোমার সভাপতিত্বে এবং ছাত্র ফ্রন্ট জবি শাখার সদস্য  নিবির রহমান এর পরিচালনায় বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য সুস্মিতা মরিয়ম, জবি নাট্যকলা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী কিশোয়ার সাম্য। 

সমাবেশে বক্তারা বলেন," খুলনা বিশ্ববিদ্যালয় অনিয়মতান্ত্রিকভাবে ও অগণতান্ত্রিকভাবে, প্রতিহিংসাপরায়ণ হয়ে শিক্ষক-শিক্ষার্থীদের উপর আক্রমণ নেমে এসেছে।প্রশাসনের বিভিন্ন দূর্নীতির কোনো তদন্ত ও বিচার হয়নি। ছাত্রদের ৫ দফা দাবির সাথে সংহতি জানানোয় ৩ জন শিক্ষক  বহিস্কৃত ও অপসারণ হয়েছে। এই ঘটনায় প্রমাণ হয় মতপ্রকাশের ও চিন্তার স্বাধীনতার উপর অধিকার হরণ করে প্রশাসন আজ চূড়ান্ত  স্বৈরাচারী চরিত্র ধারণ করেছে। "

এসময় সমাবেশ থেকে অবিলম্বে শিক্ষকদের বহিষ্কার করার প্রত্যাদেশ তুলে নেওয়া সহ  ৩ দফা দাবি উত্থাপন করা হয়। 

দাবিগুলো হলোঃ-
১.খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করতে হবে।
২.শিক্ষার্থীদের ৫ দফা দাবি মেনে নিতে হবে। 
৩.বিশ্ববিদ্যালয়ে মত প্রকাশের স্বাধীনতা ও গণতান্ত্রিক ক্যাম্পাস নিশ্চিত করতে হবে।

আরকে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি