ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪

`সংগ্রামী সফল নারী` সম্মাননা পেলেন অধ্যাপক ড. আনোয়ারা

জবি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:১৭, ১৫ মার্চ ২০২১

মহান মুক্তিযুদ্ধ ও সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ 'সংগ্রামী সফল নারী' সম্মাননা পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ড. এস এম আনোয়ারা বেগম।

রোববার বেসরকারি উন্নয়ন সংগঠন ভিশনারী পজেটিভ বাংলাদেশ এর উদ্যোগে ইকোনোমিক রিপোর্টার্স মিলনায়তনে তাকে এ সম্মাননা প্রদান করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ভাষা সৈনিক বীরমুক্তিযোদ্ধা মনজুরুল হক সিকদার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য নাদিরা ইয়াসমিন জলি এমপি, বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. এস এম আনোয়ারা বেগম।

উল্লেখ্য, অধ্যাপক ড. এস এম আনোয়ারা বেগম ৯ নম্বর সেক্টরের অধীনে সরাসরি মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সাবেক প্রভোস্ট ও সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্তব্যরত ছিলেন। 
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি