ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

‘বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন স্বর্ণপদক’ পেলেন হাবিপ্রবির তুহিন

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৩, ২৮ জুন ২০২১

বাংলাদেশ নৌবাহিনীর বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন স্বর্ণপদক অর্জন করেছেন মেহেদী হাসান তুহিন। পদকপ্রাপ্ত তুহিন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী।

নৌবাহিনীর ডিও-২০২১ ব্যাচে সফলভাবে ট্রেনিং সম্পন্ন করে শ্রেষ্ঠ ডাইরেক্ট এন্ট্রি অফিসার হিসেবে এই স্বর্ণপদক লাভ করেন তুহিন। প্যারেড শেষে তার কাঁধে অ্যাক্টিং সাব-লেফটেন্যান্ট র‍্যাঙ্ক ব্যাচ পরিয়ে দেন চট্টগ্রাম নৌ অঞ্চলের এরিয়া কমান্ডার।

আইএসপিআর জানায়, সদ্য কমিশনপ্রাপ্তদের মধ্যে থেকে ডাইরেক্ট এন্ট্রি অফিসার ২০২১/এ ব্যাচ হতে অ্যাক্টিং সাব-লেফটেন্যান্ট মো. মেহেদী হাসান তুহিন শ্রেষ্ঠ ফলাফল অর্জনকারী হিসেবে ‘বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন স্বর্ণপদক’ লাভ করেন।

এই অর্জনের অনুভূতি সম্পর্কে তুহিন বলেন, ‘আলহামদুলিল্লাহ, এই অনুভূতি ভালো লাগার। আমার বাবা-মা অনেক খুশি৷ আর তাদের খুশি আমার সেরা প্রাপ্তি। এতেই আমি আনন্দিত।’

তুহিনের পড়াশোনা ইঞ্জিনিয়ারিং বিভাগে হলেও পেশাগত জীবনে যোগ দিয়েছেন নৌবাহিনীতে। বিষয়টিকে কিভাবে দেখছেন তা জানতে চাইলে তুহিন বলেন, ‘ইঞ্জিনিয়ারিং পড়েছি নিজ ভালোবাসা থেকে। তবে এখন এই পেশায় অনেকেই আসতে আগ্রহী। চ্যালেঞ্জিং এবং রোমাঞ্চকর লাইফের অভিজ্ঞতা নিতে চাইলে এই পেশার চেয়ে পারফেক্ট কিছু হতে পারে না বলে মনে করি।’

উল্লেখ্য, চট্টগ্রামে বাংলাদেশ নেভাল একাডেমিতে গতকাল রোববার মিডশীপম্যান ২০১৮/বি ব্যাচ এবং ডাইরেক্ট এন্ট্রি অফিসার (ডিইও) ২০২১/এ ব্যাচের নবীন কর্মকর্তাদের গ্রীষ্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি