ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ডিজিটাল মার্কেটিং কম্পিটিশন অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৬, ১৮ আগস্ট ২০২১ | আপডেট: ২১:৪৩, ১৮ আগস্ট ২০২১

চার বছর আগে দেশের সর্বপ্রথম ডিজিটাল মার্কেটিং কম্পিটিশন এনালাইটিক্স এর আয়োজন করে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ক্রিয়েটিভ মার্কেটিং ক্লাব। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রায় একশো'র ও বেশি টিম অংশগ্রহণ করে। তারই ধারাবাহিকতায় চার বছর পর অনুষ্ঠিত হলো দেশের সর্ববৃহৎ ডিজিটাল মার্কেটিং কম্পিটিশন এনালাইটিক্স ২.০। 

প্রায় ১ মাস ধরে চলা এই কম্পিটিশনে অংশ নেয় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২০৭টি দল। ৯ জুন রেজিস্ট্রেশন শুরু হয় এবং চলে ২৩ জুন পর্যন্ত। ১১ জুন লঞ্চিং সিরিমনির মাধ্যমে এনালাইটিক্স ২.০ এর যাত্রা শুরু হয়। 

প্রথম রাউন্ড শুরুর আগে ২৫ জুন ওয়ার্কশপের আয়োজন করা হয়। ওয়ার্কশপে বক্তা ছিলেন, ফারহান চৌধুরী জিসান সিনিয়র এক্সিকিউটিভ- ব্র্যান্ড মার্কেটিং, দি ডেইলি স্টার।
 
ওয়ার্কশপের পর শুরু হয় প্রথম রাউন্ড। প্রতিটি প্রতিযোগী দলকে ৩দিন সময়ের মধ্য ডিজিটাল মার্কেটিং কেস সমাধান করতে বলা হয়।  যার মূল বিষয় ছিল একটি পন্যকে পূনরায় চালু করা। প্রথম রাউন্ড শেষে দ্বিতীয় রাউন্ডে ওঠে ৩০টি দল। দ্বিতীয় রাউন্ডে ৫দিন সময় দেওয়া হয় যার মূল বিষয় ছিল কাস্টমারদের নেতিবাচক প্রতিক্রিয়া মোকাবেলা করা এবং ব্র্যান্ডের সচেতনতা তৈরি করা। দ্বিতীয় রাউন্ড থেকে ফাইনালে ওঠে ৯টি দল। ফাইনাল দুটি ভাগে আয়োজন করা হয়। ফাইনালে টিমদেরকে একটি ৩৬০ ডিগ্রি ক্যাম্পেইন করতে বলা হয়। তার মধ্যে থেকে তিনটি টিমকে চ্যাম্পিয়ন, ফার্স্ট রানার-আপ ও সেকেন্ড-রানার আপ ঘোষণা করা হয়। ৮ আগস্ট ক্লোজিং সিরিমনির  মাধ্যমে ঘোষণা করা হয় টপ তিনটি টিমের নাম এবং শেষ হয় এনালাইটিক্স ২.০ এর যাত্রা। 

টপ তিনটি টিম থেকে বিজয়ী হয় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের টিম Primetime, ফার্স্ট রানার-আপ IBA, ঢাকা বিশ্ববিদ্যালয়ের Team DIY এবং সেকেন্ড রানার-আপ হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিম SINBAD N CO. 

চ্যাম্পিয়ন দলটি লাই টু আই থেকে সরাসরি ইন্টার্নশিপ অফার পায় যা সাম্প্রতিক সময়ের অন্যতম প্রশংসিত মার্কেটিং এজেন্সি এবং অ্যানালাইটিক্স ২.০ এর স্পন্সর। এই সুযোগ ছাড়াও, চ্যাম্পিয়ন দলকে ৫০,০০০ টাকা মূল্যমানের পুরস্কার প্রদান করা হয়, প্রথম রানার্স আপকে ৩০,০০০ টাকা এবং দ্বিতীয় রানার্স আপকে ২০,০০০ টাকা দিয়ে পুরস্কৃত করা হয়।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি