ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

খুবিতে নারীর প্রতি আইনি সহায়তা বিষয়ক ক্যাম্পেইন 

খুবি সংবাদদাতা

প্রকাশিত : ২১:৫৩, ১৬ নভেম্বর ২০২১

খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিন ও ইউএসএআইডির প্রমোটিং পিস এন্ড জাস্টিস এক্টিভিটির যৌথ উদ্যোগে 'নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইনি সহায়তা বিষয়ক' বিশেষ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকাল ১০টায় র‍্যালী শেষে বেলুন ও ফেস্টুন উড়িয়ে ক্যাম্পেইন উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. হোসনে আরা। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য বলেন, নারী হয়ে জন্ম নেওয়া কোনো অপরাধ নয়। তাহলে কেন নারীরা সহিংসতার শিকার হবে। যদি প্রতিটি পরিবার থেকে নারীর প্রতি শ্রদ্ধাশীল হতে শেখানো হয়, সামাজিক, মানবিক ও ধর্মীয় মূল্যবোধ জাগ্রত করা যায় তাহলে নারীর প্রতি সহিংসতা অনেক হ্রাস পেতে পারে।

আইন ডিসিপ্লিন ও ইউএসএআইডির যৌথ উদ্যোগে আয়োজিত এই ক্যাম্পেইন যুগোপযোগী ও প্রয়োজনীয় বলেও তিনি উল্লেখ করেন এবং আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান।

আইন স্কুলের ডিন ও আইন ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. ওয়ালিউল হাসানাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক পুনম চক্রবর্তী। ক্যাম্পেইনে সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। 

ক্যাম্পেইনে আরও ছিল আইনি সহায়তা প্রদান ও ডকুমেন্টারি প্রদর্শন, বিকেল সাড়ে ৩টায় মিনিটে কুইজ প্রতিযোগিতা, বিকাল ৪টায় পট গান, বিকেল ৫টায় পুরস্কার বিতরণ।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি