ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

হাবিপ্রবির ফিসারিজ অনুষদে নতুন ডীন ইমরান পারভেজ

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩২, ২৫ ফেব্রুয়ারি ২০২২

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ফিসারিজ অনুষদের নতুন ডীন হিসেবে নিয়োগ পেয়েছেন ফিসারিজ বায়োলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. ইমরান পারভেজ। 

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামানের অনুমোদনক্রমে এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মো. সাইফুর রহমানের স্বাক্ষর করা এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানানো হয়। 

অফিস আদেশে জানা যায়, বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ অনুষদের ডীন পদে নিযুক্ত ফিসারিজ বায়োলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. এ.কে.এম রুহুল আমিন এর কার্যকালের মেয়াদ শেষ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী জ্যেষ্ঠতার ভিত্তিতে ফিসারিজ বায়োলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. ইমরান পারভেজকে পরবর্তী দুই (২) বছরের জন্য ফিসারিজ অনুষদের ডীন পদে নিযুক্ত করা হয়েছে।

নতুন ডীন হিসাবে দায়িত্ব পাওয়ায় অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন, “ডীন পদটি একটি সম্মানের এবং দায়িত্বশীল পদ। এই পদে নিযুক্ত হয়ে আমি একদিকে যেমন সম্মানবোধ করছি ঠিক অপরদিকে অনেক দায়িত্ববোধের কথাও মনে করছি। বিশ্ববিদ্যালয়ের আইন-অনুযায়ী আমাকে ফিসারিজ অনুষদের ডীন নিযুক্ত করায় আমি হাবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান মহোদয়ের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। অনুষদীয় সকল সম্মানিত শিক্ষক মন্ডলী এবং স্নেহের শিক্ষার্থীদের নিয়ে ফিসারিজ অনুষদের সার্বিক অগ্রগতির জন্য নিজের সবটুকু দিয়ে কাজ করতে চাই। এ কাজে আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিশেষ করে মাননীয় উপাচার্যের সহযোগিতা এবং নির্দেশনা নিয়ে ফিসারিজ অনুষদকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই।”

এদিকে অধ্যাপক ড. ইমরান পারভেজ হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক হিসেবে শিক্ষার্থীবান্ধব কাজ করে এরই মাঝে বেশ প্রসংশা কুঁড়িয়েছেন। জাতীয় দিবস উদযাপন/পালন কমিটির সদস্য সচিবও তিনি। এর অংশ হিসেবে হাবিপ্রবি শিক্ষার্থীদের স্বাস্থ্যবিমার আওতায় নিয়ে আসা, মেয়েদের জন্য পৃথক বাস সার্ভিস চালু করা, ট্রাস্টি বোর্ডের নীতিমালা প্রণয়ন, মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী ও টূর্ণামেন্টের আয়োজন, শিক্ষার্থীদের জন্য সফটলোনের ব্যবস্থা করা, এন্টি র‍্যাগিং নীতিমালা প্রনয়ণ, ক্যাম্পাসে করোনার টিকার ব্যবস্থা সহ বিভিন্ন কাজে বলিষ্ঠ ভূমিকা পালন করেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম কর্মীদের একমাত্র সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতিসহ কয়েকটি সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের উপদেষ্টা পদেও রয়েছেন অধ্যাপক ড. ইনরান পারভেজ।
এসএ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি