ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

গণহত্যা দিবসে হাবিপ্রবিতে মোমবাতি প্রজ্বলন

হাবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২২:৪৯, ২৫ মার্চ ২০২২

২৫শে মার্চ কালরাত ও গণহত্যা দিবস উপলক্ষ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মোমবাতি প্রজ্বলন হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৭টায় গণহত্যা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে ভয়াল কালরাত স্মরণ করা হয়।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস রাত ৯টা থেকে ৯টা ১মিনিট পর্যন্ত সারাদেশের ন্যায় এক মিনিটের জন্য অন্ধকারাচ্ছন্ন করে প্রতীকী ‘ব্লাক আউট’ পালন করা হয়।

মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক  ড. এম. কামরুজ্জামানের নেতৃত্বে মোমবাতি প্রজ্বলন করা হয়। পরে অন্যান্য রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও গণমাধ্যম সংগঠনের সদস্যরা অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ ও প্রক্টরিয়াল বডিসহ সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে বাঙালি জাতির জীবনে এক বিভীষিকাময় কালরাত নেমে এসেছিল। মধ্যরাতে বর্বর পাকিস্তানি হানাদার বাহিনী তাদের পূর্বপরিকল্পনা অনুযায়ী অপারেশন সার্চলাইট শুরু করে। নীলনকশা অনুযায়ী বাঙালি জাতির কন্ঠ চিরতরে স্তব্ধ করে দেওয়ার ঘৃণ্য লক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরস্ত্র বাঙালিদের উপর ঝাঁপিয়ে পড়ে। 
কেআই//
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি