ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

চবি’তে কোয়ান্টামের ‘পরিচ্ছন্নতার সেবা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০০, ২৯ আগস্ট ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ সেশনের ভর্তি পরীক্ষায় বেশ কয়েকটি সেবা প্রদান করেছে কোয়ান্টাম মেডিটেশন সোসাইটি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘পরিচ্ছন্নতার সেবা’। এছাড়াও ছিল বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এ্যাম্বুলেন্স সার্ভিস প্রদান ও শিক্ষার্থীদের পরীক্ষার হলে দিকনির্দেশনা প্রদান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কোয়ান্টাম মেডিটেশন সোসাইটির সদস্যরা প্রত্যেক ইউনিটের ভর্তি পরীক্ষার পরপরই পরিচ্ছন্নতার সেবায় নেমে পড়েন। প্রতিটি ফ্যাকাল্টির পাশাপাশি লাইব্রেরি, শহীদ মিনার, স্মৃতি সৌধ, চাকসু, ঝুপড়ি  ও রেলস্টেশের আশেপাশে পরিচ্ছন্নতার সরঞ্জাম নিয়ে তা পরিচ্ছন্ন করেছেন। ভর্তি পরীক্ষার দিনগুলিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কোয়ান্টাম মেডিটেশন সোসাইটি সদস্যরা প্রায় ২০০ বস্তার মত ময়লা আবর্জনা পরিচ্ছন্ন করেন। 

এছাড়াও শুদ্ধাচার ও বুলেটিন ক্যাম্পেইন পরিচালনা করা হয়। এসময় সর্বমোট ৮৪টি শুদ্ধাচার বই ও ২ হাজার ৬২৫টি বুলেটিন বিক্রি হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হোসেন ভুঁইয়া এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করেন এবং তাদের কাজ পরিদর্শনকালে তিনি বলেন, “পরিচ্ছন্নতার কাজটি জাপানে ছোটবড় সবাই করে থাকে। তাই সেখানে এটা সংস্কৃতিতে পরিণত হয়েছে।”

এ সময় উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর এস. এ. এম. জিয়াউল ইসলাম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোয়ান্টাম মেডিটেশন সোসাইটির আহবায়ক সহকারী অধ্যাপক জেরিন আক্তার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গত ১৬-২৪ আগস্ট ২০২২ পর্যন্ত অনুষ্ঠিত হয় এবারের ভর্তি পরীক্ষা। 
এসএ/
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি