ঢাকা, মঙ্গলবার   ০৯ জুলাই ২০২৪

গুচ্ছের ভর্তি ফল চ্যালেঞ্জের আবেদন শুরু

জবি প্রতিনিধি

প্রকাশিত : ১১:১৮, ১ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ১১:২২, ১ সেপ্টেম্বর ২০২২

গুচ্ছের তিন ইউনিটের ভর্তি পরীক্ষা শেষে ফল ঘোষণা করা হয়েছে। ভর্তি প্রক্রিয়ায় যাওয়ার আগে শুরু হয়েছে পরীক্ষার ফল চ্যালেঞ্জের আবেদন।

মঙ্গলবার দুপুর ১২টা থেকে ফল পুনঃনিরক্ষণের আবেদন গ্রহণ শুরু হয়েছে। এক্ষেত্রে তাদের দুই হাজার টাকা ফি দিতে হবে। আগামী ৪ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত এ আবেদন করা যাবে। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এসব তথ্য জানান।

ভিসি বলেন, “গতবার ফল নিয়ে অনেকের অসন্তুষ্টি ছিল। পরবর্তী সময়ে চ্যালেঞ্জের সুযোগ দেওয়া হয়৷ এবারও সেই ধারাবাহিকতায় ফল চ্যালেঞ্জ করার সুযোগ দেয়া হয়েছে৷ দুই হাজার টাকা দিয়ে আবেদন করার পর কারও ফল পরিবর্তন হলে তার সম্পূর্ণ টাকা ফেরত দেওয়া হবে।  এরপর পুনরায় যাচাই শেষে ফল প্রকাশ করা হবে।”

এর আগে গত ৩০ জুলাই বিজ্ঞান ইউনিট, ১৩ আগস্ট মানবিক ইউনিট এবং ২০ আগস্ট বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা শেষে ৪, ১৬ ও ২৩ আগস্ট ফল ঘোষণা করা হয়।

 ‘এ’ ইউনিটে পাসের হার ৫৫.৬৩ শতাংশ, ‘বি’ ইউনিটে পাসের হার ৫৬.২৬ শতাংশ এবং ‘সি’ ইউনিটে পাসের হার ছিল ৫৯.৪৫ শতাংশ।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

এছাড়া মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি