ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

বেরোবিতে অযৌক্তিক ছুটি বাতিলের দাবি

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত : ১০:৫৫, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) অযৌক্তিক ও অতিরিক্ত ছুটি বাতিলসহ দ্রুত অবকাঠামোগত নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে বেরোবি শাখা ছাত্রফ্রন্ট।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্তরে ছাত্রফ্রন্টের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। 

এ সময় উপস্থিত ছিলেন বেরোবি শাখা ছাত্রফ্রন্টের সভাপতি রিনা মুরমু, দলের অন্যান্য নেতাকর্মি ও সাধারণ শিক্ষার্থীরা।

বেরোবি ছাত্রফ্রন্ট সভাপতি রিনা মুরমু বলেন, জ্বালানি খরচ সাশ্রয়ের নামে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সাপ্তাহিক ছুটি ২ দিন থেকে বাড়িয়ে ৩ দিন করা হয়। এতে দেখা যায় এক মাসের মধ্যে প্রায় অর্ধ মাস (১২ দিন) ক্যাম্পাস  বন্ধ থাকছে। ফলে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম।  

তিনি আরও বলেন, বিগত কয়েক বছর ধরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অবকাঠামো খাতে তেমন কোন উন্নয়ন হয়নি। শিক্ষার্থীদের পক্ষ থেকে বারংবার দাবি তোলা সত্ত্বেও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১৫ বছরেও নির্মাণ করা হয়নি ফটক, স্থায়ী শহীদ মিনার, টিএসসি, অডিটোরিয়াম, জিমনেসিয়াম, সাংস্কৃতিকমঞ্চ সহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনা। এদিকে মুখথুবরে পরে আছে গবেষণার জন্য একমাত্র ভবন ড. ওয়াজেদ রিসার্চ ইনিস্টিটিউট ও শেখ হাসিনা হলের নির্মাণ কাজ। 

দ্রুত অযৌক্তিক অতিরিক্ত ছুটি বাতিলসহ বিশ্ববিদ্যালয়ের মৌলিক অবকাঠামোগত কাজ নির্মাণ করতে হবে। তা না হলে শিক্ষার্থীদের নিয়ে কঠোর কর্মসূচির ডাক দেয়া হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত বছরের  ১৫ই আগস্ট জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষে সাপ্তাহিক ছুটি দুই দিনের সঙ্গে প্রতি বৃহস্পতিবারও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি