ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

হাবিপ্রবিতে গুচ্ছ পরীক্ষায় উপস্থিতি ৯৮ শতাংশ

হাবিপ্রবি প্রতিনিধি 

প্রকাশিত : ১৪:৫১, ২০ মে ২০২৩

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কেন্দ্রে সুষ্ঠুভাবে গুচ্ছের প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ জিএসটি অন্তর্ভূক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথমবর্ষের 'বি' ইউনিটের (মানবিক বিভাগ) পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শনিবার (২০ মে) দুপুর ১২টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়। হাবিপ্রবি কেন্দ্রে উক্ত ইউনিটে মোট পরীক্ষার্থী ৩ হাজার ৬৮০ জন পরীক্ষার্থী অংশ নেন।

পরীক্ষা শুরুর পর হাবিপ্রবির বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। পরিদর্শন শেষে তিনি বলেন, এই কেন্দ্রে আজকের পরীক্ষায় উপস্থিতির হার শতকরা প্রায় ৯৮ ভাগ। প্রতিটি ভবন আমি ঘুরে দেখেছি, অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলেই আন্তরিকতার সঙ্গে কাজ করেছে। পাশাপাশি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মেডিকেল কলেজ, ফায়ার সার্ভিসসহ স্থানীয় প্রশাসন আমাদের সার্বিকভাবে সহযোগিতা করেছে। 

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষার্থী ও তাদের সঙ্গে আগত অভিভাবকগণের যেন কোন প্রকার ভোগান্তি না হয় সেদিকে আমরা গুরুত্ব দিয়েছি। পরীক্ষার্থীদের যাতায়াতের ব্যবস্থা, ওয়াসরুম, বিশ্রামের জায়গা, মেডিকেল সুবিধা, পানি ও সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা, অসুস্থ/পঙ্গু/প্রতিবন্ধী পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেয়ার ব্যবস্থা, পার্কিং সুবিধাসহ বিভিন্ন সেবামূলক উদ্যোগ গ্রহণ করা হয়। 

সামনের অন্যান্য পরীক্ষাগুলোতেও এ ধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান উপাচার্য।

ভর্তি পরীক্ষা উপলক্ষে বিভিন্ন স্বেচ্ছাসেবী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের সদস্যরা পরীক্ষার্থী ও অবিভাবকদের বিভিন্ন সেবা প্রদান করেন।

উল্লেখ্য, আগামী ২৭ মে 'সি' ইউনিট (বাণিজ্য) ও ০৩ জুন 'এ' ইউনিট (বিজ্ঞান) পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি