ঢাকা, সোমবার   ০৭ অক্টোবর ২০২৪

কুবিতে রক্তদাতা সংগঠন `বন্ধুর` ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

কুবি সংবাদদাতা

প্রকাশিত : ১৭:১২, ২৯ অক্টোবর ২০১৯

"যদি করি স্বেচ্ছায় রক্তদান, বাচঁবে জীবন বাচঁবে প্রাণ'' প্রতিপাদ্যকে ধারণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একমাত্র স্বেচ্ছায় রক্তদান সংগঠন 'বন্ধু' ৪র্থ বর্ষপূর্তি ও ২য় রক্তদাতা সম্মাননা স্বারক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২৯ অক্টোবর) সকালে স্বাস্থ্যকথা বিষয়ক আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতার মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী শুরু হয়। 

যুগ্ম-সাধারণ সম্পাদক শাখাওয়াত শাওনের সঞ্চালনায় ও সভাপতি মো. আশরাফুল রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

উপাচার্য তাঁর বক্তব্যে  বলেন,‘রক্ত দেওয়া বড় একটি কঠিন ও মহৎ কাজ, যা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা করে যাচ্ছে। রক্ত দেয়ার সাহসই প্রকৃত সাহস, যারা রক্ত দেয় তারাই প্রকৃত বীর। যারা নিঃস্বার্থভাবে মানুষের পাশে দাঁড়ায় তারাই জীবনে সফল হবে।’

অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে উৎযাপন করা হয়। এসময় অতিথিদের সম্মাননা স্বারক তুলে দেওয়া হয়। পরে বিশ্ববিদ্যালয়ের ১০ম ব্যাচ থেকে ১৩ তম ব্যাচ পর্যন্ত তিন বা ততোধিক রক্তদাতাদের সম্মাননা দেওয়া এবং কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শামিমুল ইসলাম, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মো. জিয়া উদ্দিন, সংগঠনের উপদেষ্টা ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. হারুন, আইন বিভাগের সভাপতি রোকসানা আক্তার, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজসহ সংগঠনের সদস্যবৃন্দ ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি