ঢাকা, বুধবার   ০৯ অক্টোবর ২০২৪

‘মায়ার জঞ্জাল’ প্রিমিয়ারে ঢাকা আসছেন ব্রাত্য-ঋত্বিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫২, ২৮ ডিসেম্বর ২০২১

কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দু’টি গল্প ‘বিষাক্ত প্রেম’ ও ‘সুবালা’ অবলম্বনে লিখিত হয়েছে চিত্রনাট্য। যার নাম ‘মায়ার জঞ্জাল’। ইতিমধ্যে দৃষ্টিনন্দন এই কাহিনী সোভা ছড়াচ্ছে দেশ হতে দেশের বাইরে। বাংলাদেশ-ভারত যৌথ উদ্যোগে নির্মিত এই চলচ্চিত্রের ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় ২০২০ সালে সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। ইউরোপিয়ান প্রিমিয়ার হয় মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। আর এবার প্রিমিয়ার হতে চলেছে বাংলাদেশ। এ উপলক্ষে ঢাকা আসছেন ব্রাত্য-ঋত্বিক। 

১৫-২৩ জানুয়ারি অনুষ্ঠেয় ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে থাকছে ‘মায়ার জঞ্জাল’ সহ ২১টি চলচ্চিত্র। বাংলাদেশে ২২ জানুয়ারি ঢাকার কেন্দ্রীয় গণগ্রন্থাগারে প্রদর্শিত হবে 'মায়ার জঞ্জাল'।

বাংলাদেশের সংবাদমাধ্যমে ‘মায়ার জঞ্জাল’-এর বাংলাদেশ অংশের প্রযোজক জসিম আহমেদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, এই উৎসবে তাদের ছবির ঢাকা প্রিমিয়ার হবে। এ জন্য উপস্থিত থাকবেন ঋত্বিক চক্রবর্তী, ব্রাত্য বসু, অপি করিম ও পরিচালক ইন্দ্রনীল রায়চৌধুরী-সহ পুরো টিম।

‘মায়ার জঞ্জাল’ ছবির একটি চরিত্র কলকাতার মেয়ে সোমা। বিবাহিত। স্বামী আর সন্তানকে নিয়ে তার সংসার। স্বামী বেকার। সন্তানকে ইংরেজি মাধ্যমে পড়াতে একজন বর্ষীয়ান মানুষের বাড়ি কাজ করেন সোমা। সোমার স্বামী চাঁদু গরিব শ্রমিক। সে ব‌উকে লোকের বাড়ির কাজ থেকে মুক্ত করতে চায়। এক সময় চাঁদুর সঙ্গে দেখা হয় এক চোরের। মানিক বন্দ্যোপাধ্যায়ের দু’টি গল্প এক বিন্দুতে এসে মেশে।

সোমার চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী অপি করিম‌ এবং চাঁদুর চরিত্রে ঋত্বিক চক্রবর্তী। এ ছবির অন্যান্য চরিত্রে রয়েছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, ব্রাত্য বসু, চান্দ্রেয়ী ঘোষ, সোহেল মণ্ডল, ওয়াহিদা মল্লিক জলি, মুস্তাফিজ শাহিন, শাওলী চট্টোপাধ্যায়, কমলিকা বন্দ্যোপাধ্যায়। ছবির সংগীতায়োজনে প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। এই ছবির শুটিং হয়েছে ঢাকা ও কলকাতায়।

ব্রাত্য-ঋত্বিকদের ঢাকা আগমনের খবর জানানোর পাশাপাশি জসিম আহমেদ সংবাদমাধ্যমকে আরও বলেছেন, ‘‘বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রশংসিত ও পুরস্কৃত এই ছবিটিকে দুই বাংলায় একই দিনে মুক্তি দিতে চাই। চলছে তার‌ই প্রস্তুতি।’’

সূত্রঃ আনন্দবাজার অনলাইন

আরএমএ
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি