ঢাকা, বুধবার   ০৯ অক্টোবর ২০২৪

গীতিকার ‘রাসেল ও নীল’ আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৬, ৩১ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১২:১৭, ৩১ ডিসেম্বর ২০২১

দেশের জনপ্রিয় গীতিকার 'রাসেল ও নীল' নামে পরিচিত গীতিকার মেহবুবুল হাসান রাসেলের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন লিচু বাগান এলাকার নিজ বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তার বয়স হয়েছিল ৪৭ বছর।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন তেজগাঁও শিল্পাঞ্চল থানার ডিউটি অফিসার মো. সাইদুর রহমান।

পরিবারের বরাত দিয়ে তিনি বলেন, "রাতের খাবার শেষে নিজের রুমে যান মেহবুবুল হাসান রাসেল। পরে রাত সাড়ে ১১টার দিকে পরিবারের অন্য সদস্যরা ডাকাডাকির পর দরজা না খোলায় পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ গিয়ে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে থাকা অবস্থায় তার মরদেহ উদ্ধার করে।"

প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে ধারণা করছে পুলিশ। তবে তদন্তের পর এর প্রকৃত কারণ সম্পর্কে জানা সম্ভব হবে বলে জানান মো. সাইদুর রহমান।

জনপ্রিয় এই গীতিকারের মৃত্যুর খবরে দেশের সংগীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে তার প্রতি শোক জানাচ্ছেন। 

জনপ্রিয় সঙ্গীত শিল্পী বাপ্পা মজুমদার তার ফেইসবুকের ব্যাকগ্রাউন্ডে শোকের কালো রঙ নিয়ে লেখেন, "ফের দেখা হবে বদ ... !! এইটা কি করলি তুই !!"

'দিন বাড়ি যায়/ চড়ে পাখির ডানায়'-এর মতো অসংখ্য জনপ্রিয় গানের রচয়িতা রাসেল। একসময় সাংবাদিকতায়ও যুক্ত ছিলেন তিনি। পরে সাংবাদিকতা ছেড়ে বিজ্ঞাপনী সংস্থায় যুক্ত হন। গানের পাশাপাশি অসংখ্য বিজ্ঞাপনের জিংগেলও লিখেছেন তিনি। তার লেখা অধিকাংশ গানই দলছুট এবং বাপ্পা মজুমদারের গাওয়া।

এমএম/এসবি


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি