ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

বায়োপিক ‘এনটিআর’-এ বিদ্যা বালান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৬, ২২ জুলাই ২০১৮

ভারতের কিংবদন্তিতুল্য অভিনেতা ও রাজনীতিবীদ এন টি রামা রাও এর বায়োপিক এনটিআর-এ থাকছেন বিদ্যা বালান। এই বায়োপিকে একটি গুরুত্বপূর্ণ চরিত্র পালন করবেন বলে নিজেই নিশ্চিত করেন বলিউডের এই অভিনেত্রী।

গতমাসেই এক খবর বের হয়েছিল যে, এই সিনেমায় এন টি রাও এর স্ত্রীর চরিত্রের জন্য বিদ্যা’র দ্বারস্থ হতে পারেন সিনেমার নির্মাতারা। আর সম্প্রতি ‘ডার্টি পিকচার’ খ্যাত এই অভিনেত্রী নিজেই জানালেন যে, বাস্তবের ভাসাভাতাকরমের চরিত্রে অভিনয় করবেন তিনি।

মুম্বাই মিররের সাথে এক সাক্ষাৎকারে বিদ্যা বলেন, “মানুষ তাঁর (ভাসাভাতাকরম) ব্যাপারে জানত কিন্তু তাঁকে চিনত না। একজন অভিনেত্রী হিসেবে এটাই আমার জন্য চমকপ্রদ যে, আমার মাধ্যমে মানুষ এখন তাঁকে চিনবে”।

বিদ্যা বর্তমানে ভাসাভাতাকরমের বিষয়ে খুঁটিনাঁটি তথ্য জোগাড় করছেন। উন্মুক্ত পদ্ধতিতে ভাসাভাতাকরমের বিষয়ে বিস্তারিত তথ্য না থাকায় ব্যক্তি উদ্যোগে এসব তথ্য জোগাড়ের চেষ্টা করছেন বিদ্যা বালান। এই সিনেমা’র মাধ্যমে তামিল সিনেমায় প্রথমবারের মতো অভিনয় করতে যাচ্ছেন বিদ্যা।

১৯৪৯ সালে ‘মানা দেশাম’ চলচিত্রের মাধ্যমে বলিউডে অভিষেক হয় এনটিআর এর। তাঁকে এই সুযোগ করে দেন সিনেমাটির নির্মাতা এবং দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত এলভি প্রসাদ। প্রসাদের চরিত্রে অভিনয়ের জন্য সিনেমাটির নির্মাতা বাঙ্গালী অভিনেতা জিশু সেনগুপ্তের প্রতি আগ্রহ দেখিয়েছেন।

এনটিআর এর জামাতা এবং অন্ধ্র প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্র বাবু’র চরিত্রের জন্য ইতিমধ্যে রানা দাগুবতি’কে চূড়ান্ত করা হয়েছে বলে বলি পাড়ার এক খবরে জানা যায়। তবে সিনেমা সংশ্লিষ্টদের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানো হয়নি।

চলতি বছরের শুরুর দিকে হায়দ্রাবাদে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়। সিনেমাটি পরিচালনার জন্য এর আগে তেজা’কে নিয়োগ দেওয়া হলেও বর্তমানে সিনেমাটি পরিচালনা করবেন জাতীয় পুরস্কার বিজয়ী রাধা কৃষ্ণ জগরকালামুদি। ছবিটি প্রযোজন করছেন এনটিআর এর ছেলে বালাকৃষ্ণ।

সূত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস

//এস এইচ এস// এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি