ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

‘কেন তুমি ফিরলে না আর?’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৪, ২২ জুলাই ২০১৮

এক সময়ের সুপারহিট জুটি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত। বহু হিট সিনেমা বক্স অফিসকে উপহার দিয়েছেন তারা। মাঝে ১৪ বছর একসঙ্গে কাজ করেননি তারা। ফিরেছিলেন ‘প্রাক্তন’ দিয়ে। তার পর ‘দৃষ্টিকোণ’। এ জুটির ম্যাজিক যে আজও অটুট তা প্রমাণিত হয়েছে আবারও। কিন্তু এত দিন পর যদি প্রকাশ্যে প্রসেনজিৎকে প্রশ্ন করেন ঋতুপর্ণা, ‘কেন তুমি ফিরলে না আর?’ তা নিয়ে তো আলোচনা হবেই।

১৪ বছর এই জুটির একসঙ্গে কাজ না করা নিয়ে বহু জল্পনা রয়েছে টালিউড ইন্ডাস্ট্রিতে।

কেউ বলেন, ইগো দুই তারকাকে দূরে সরিয়ে দিয়েছিল।

কারও মতে, তাদের ব্যক্তিগত রসায়ন কোথাও কাজের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছিল।

কিন্তু আসল সত্যিটা কী, তা নিয়ে কোনও দিন প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি দুই তারকা। হঠাৎ কী এমন হল যে, প্রকাশ্যে প্রসেনজিৎকে এই প্রশ্নটা করলেন ঋতুপর্ণা?

সদ্য ‘কে হবে বাংলার কোটিপতি’ নামের একটি রিয়্যালিটি শো সঞ্চালনা শুরু করেছেন প্রসেনজিৎ। সেখানেই তার অতিথি হয়ে হটসিটে বসবেন ঋতুপর্ণা সেনগুপ্ত। সেই এপিসোডের প্রোমো সদ্য শেয়ার হয়েছে টুইটারে।

সেখানেই একটি ডায়েরি দেখে প্রসেনজিৎকে নায়িকা বলেন, ‘অনেক দিন ভেবেছি তোমাকে একটা কথা জিজ্ঞাসা করব। … কেন তুমি ফিরলে না আর? ... ফাঁকা ইজেলে কেন তুলির রঙে রাঙা পড়ল না আমাদের পৃথিবীটা? ... কেন তোমাকে ফেরাতে পারলাম না আর?

এই শো’-তে ঋতুপর্ণা ঢুকবেন একটি ডায়েরি হাতে। জানা গেছে, মন খারাপ হলে বা প্রবল আনন্দে সেই ডায়েরিতে তিনি কবিতা লেখেন। খেলা শুরু হওয়ার আগে প্রসেনজিতের অনুরোধে সেই ডায়েরি থেকে ঋতু পড়েন স্বরচিত কবিতা। সেই কবিতারই কিছু অংশ প্রোমোতে দেখানো হয়েছে বলে মত ইন্ডাস্ট্রির একটা বড় অংশের।

শুধু কবিতা নয়, প্রসেনজিতের অনুরোধে নাকি ‘অমর সঙ্গী’ সিনেমার ‘চিরদিনই তুমি যে আমার’ গানটির সঙ্গে নাচবেন দু’জনে। সব মিলিয়ে ‘কে হবে বাংলার কোটিপতি’র মঞ্চ জমে উঠবে ঋতু-বুম্বার রসায়নে। এই খেলায় পাওয়া পুরস্কারমূল্য পুরোটাই ঋতুপর্ণা তার স্বেচ্ছাসেবী সংস্থার কাজে খরচ করবেন বলে জানিয়েছেন।

সূত্র : আনন্দবাজার

এসএ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি