ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

মুক্তির আগেই মুক্ত ‘ফন্নে খান’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৮, ২ আগস্ট ২০১৮

প্রতিকূলতাকে জয় করে যে নিজের ভাগ্য নিজেই গড়তে পারে, তাকেই ‘ফন্নে খান’ বলে। ঠিক যেন তেমনটাই হল অনিল-ঐশ্বরিয়া-রাজকুমারের সিনেমার ক্ষেত্রে। সিনেমার ডিস্ট্রিবিউশনের অধিকার কেবল তার। এই দাবিতে সুপ্রিম কোর্টে মামলার অনুমতি চেয়েছিলেন প্রযোজক বাসু ভাগনানি। মুক্তির ঠিক আগেই সে দাবি নামঞ্জুর করে দিল দেশটির সর্বোচ্চ আদালত। সিনেমার মুক্তির উপর যে নিষেধাজ্ঞা জারির আশঙ্কা করা হয়েছিল। শীর্ষ আদালতের এ সিদ্ধান্তে মুক্তির আগেই মুক্ত হল পরিচালক অতুল মাঞ্জরেকরের চলচ্চিত্র।

প্রথমে সিনেমাটির অন্যতম প্রযোজক ছল প্রেরণা অরোরার ক্রিয়ার্জ এন্টারটেনমেন্ট। ভাসু ভাগনানির দাবি, ক্রিয়ার্জের সঙ্গেই তিনি ১০ কোটি টাকার মাল্টি-প্রজেক্ট ডিস্ট্রিবিউশন ডিল করেছিলেন। কিন্তু মাঝ পথেই সিনেমা ছেড়ে বেরিয়ে যায় ক্রিয়ার্জ। এরপর প্রযোজনার দায়িত্বে আসেন অনিল কাপুর নিজে। সঙ্গে রয়েছে ভূষণ কুমার, রাকেশ ওমপ্রকাশ মেহরার মতো নামও। শুটিং নির্বিঘ্নেই শেষ হয়। কিন্তু সিনেমার মুক্তিতে নিষেধাজ্ঞা চেয়ে আদালতের দ্বারস্থ হন বাসু ভাগনানি। প্রথমে বম্বে হাই কোর্ট, পরে দিল্লি হাই কোর্টেরও দ্বারস্থ হয়েছিলেন বলিউডের প্রযোজক। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। সিনেমার বিষয়ে নাক গলাতে নিষেধ করে দেন দিল্লি হাই কোর্টের বিচারপতি। এরপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন ভাসু। কিন্তু বুধবার সেখানেও আশাহত হতে হয় তাকে। নামঞ্জুর হয়ে যায় তার আবেদন। ফলে সিনেমার মুক্তিতে আর কোনও বাধাই রইল না।

এর মধ্যেই সিনেমার ‘আচ্ছে দিন’ গানটি নিয়ে আপত্তি ওঠে। কিছুদিন আগেই মুক্তি পেয়েছিল গানটি। যাতে প্রশ্ন করা হয়েছিল ‘আচ্ছে দিন কব আয়েঙ্গে’। অনেকেই এই গান কেন্দ্রের বিরুদ্ধে বিরোধিতার হাতিয়ার হিসেবে ব্যবহার করতে থাকেন। শোনা গিয়েছে, এতেই অসন্তুষ্ট হয়ে সিনেমার গানের কথা পালটে দিয়েছেন সিনেমার নির্মাতারা। ‘আচ্ছে দিন আব আয়ে রে’ হিসেবে নতুন ভার্সানটি ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে।  

সূত্র : সংবাদ প্রতিদিন

এসএ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি