ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

নাসিম সাহনিকের নতুন চলচ্চিত্র ‘মেঘের বাড়ি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫২, ২৩ ডিসেম্বর ২০১৮

নতুন একটি চলচ্চিত্র নিয়ে কাজ শুরু করছেন নির্মাতা নাসিম সাহনিক। এর আগে তিনি ‘গোয়েন্দাগিরি’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করেন। সিনেমাটি আগামী মাসে মুক্তি পাওয়ার কথা রয়েছে।       

‘মেঘের বাড়ি’ নাসিম সাহনিকের দ্বিতীয় চলচ্চিত্র। সম্প্রতি বিএফডিসিতে আম্মাজান ফিল্মসের ব্যানারে চলচ্চিত্রটির নাম নিবন্ধন করেন তিনি। চলচ্চিত্রটি ফোক রোমান্টিক ঘরানার।

চলচ্চিত্রটির গল্পে দেখা যাবে, বাংলাদেশের গ্রামে শৈশব কাঁটানো একজন মেয়ে মেঘলা। মেঘলা দিনে তার জন্ম হয়েছিল বলে নাম রাখা হয়েছিল মেঘলা।  মায়া ভরা চোখ আর চেহারা মেঘলার। মেঘলাদের বাড়ি পদ্মা নদীর পাড়ে একটি গ্রামে। গত শতাব্দীর শেষ দশকে মেঘলার জন্ম। এই শতাব্দীতে কাঁটছে মেঘলার তারুণ্য।

মেঘলা মাঝে মাঝে স্বপ্ন দেখে মেঘের উপর ভালোবাসার মানুষকে নিয়ে ঘর বেঁধেছে। তার স্বপ্নের বাড়িই যেন মেঘের বাড়ি। মেঘলার পরিবারে রয়েছে মুক্তিযুদ্ধের স্মৃতি। বাবা মারা যাওয়ার পরে ওদের  পরিবারে আর কোনো পুরুষ সদস্য নেই।
 
এরকম পরিস্থিতিতে মেঘলার জীবনে আসে নানা জটিলতা। এই জটিল সময়ে তার সঙ্গে দেখা হয় সুজনের। মেঘলাকে দেখে মুগ্ধ হয় সুজন। সুজনের বাড়ি পদ্মা নদীর অপর পাড়ে। সুজনের মাধ্যমেই মেঘলা তার স্বপ্নকে খুঁজে পায়। খুঁজে পায় তার স্বপ্নের মেঘের বাড়ি।   

প্রযোজক মামুনুর ইসলাম বলেন, ‘চলচ্চিত্রটির কাহিনী এবং চিত্রনাট্য আমার ভালো লেগেছে। তাই এটি প্রযোজনা করছি। আশা করি দর্শক সুন্দর গল্পের একটি চলচ্চিত্র উপহার পাবেন। গানের দিকে বিশেষ নজর দেয়া হয়েছে। গানগুলো দর্শকের হৃদয়কে ছুঁয়ে যাবে এই প্রত্যাশাই করি। ’
                        
নির্মাতা নাসিম সাহনিক বলেন, ‘ফোক রোমান্টিক ঘরানার এই চলচ্চিত্রে গল্প আর গান যাতে দর্শক পছন্দ করে সেদিকে মনোযোগ দিয়ে কাজ করা হচ্ছে। চলচ্চিত্রটির চিত্রনাট্য ও সংলাপ লেখা শেষ ।  শিল্পী- কলাকুশলী নির্বাচন এবং গানের কাজ চলছে। আগামী বছরের মাঝামাঝিতে পদ্মানদীর পাড়ে চলচ্চিত্রটির দৃশ্য ধারণের কাজ শুরু হবে। ’

উল্লেখ্য, এটি নির্মাতা নাসিম সাহনিকের দ্বিতীয় চলচ্চিত্র। এর আগে তিনি নির্মার্ণ করেছেন গোয়েন্দা কাহিনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘গোয়েন্দাগিরি’। ইতিমধ্যে ‘গোয়েন্দাগিরি’ চলচ্চিত্রের সাথে যুক্ত হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম। নির্বাচনের পরে  ‘গোয়েন্দাগিরি’ মুক্তি পাবে। ‘গোয়েন্দাগিরি’ এর বাংলাদেশের প্রদর্শনীর পরেই শুরু হবে ‘মেঘের বাড়ি’ চলচ্চিত্রের শুটিং।      

এসি

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি