ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

এ দিনটার জন্য ৩৫ বছর অপেক্ষা করেছি: ফারুক

প্রকাশিত : ২১:৪৬, ১০ মার্চ ২০১৯ | আপডেট: ১৬:০৫, ১২ মার্চ ২০১৯

সংসদে যাওয়ার জন্য ৩৫ বছর ধরে অপেক্ষা করেছেন চিত্রনায়ক ফারুক। নিজের মুজিব কোট দেখিয়ে তিনি বলেন, ‘৩৫ বছর আগে আমি এটি বানিয়েছিলাম। যেটি আজ এ সংসদে আমার গায়ে আপনারা দেখছেন। এ দিনটার জন্য ৩৫ বছর অপেক্ষা করেছি।’

প্রথমবারের মতো সংসদ সদস্য হয়ে এবার সংসদে গেলেন ফারুক। আজ রোববার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের উপর আলোচনা করতে গিয়ে তিনি এ কথা বলেন।

ফারুক বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এলাকার ভোটারদের ভালোবাসায় সংসদে আসতে পেরেছি। কথা বলতে পারছি। সেজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। আজ এ কোটটি পরেছি ৩৫ বছর পরে।

তিনি বলেন, ‘আজ থেকে ৩৫ বছর আগে আমার গায়ে এ কালো মুজিব কোটটি বানিয়ে রেখেছিলাম। কবে এই কোট পরে সংসদে উপস্থিত হবো। কবে সেখানে আমরা কথা বলতে পারবো।’

ফারুক বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন, রক্তপাতহীন ভাবে ক্ষমতা হস্তান্তর হোক। কিন্তু পাকিস্তানি শাসকগোষ্ঠী তা হতে দেয়নি। আমরা শহীদের রক্ত আর মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে এ স্বাধীনতা অর্জন করেছি। কোনো দেশ বা গোষ্ঠীর পতন হয় কিন্তু বঙ্গবন্ধু নামক মহামানবের পতন হয় না।

তিনি বলেন, এ দেশ শেখ হাসিনার নেতৃত্বে আজ এগিয়ে যাচ্ছে। আমরা ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছি, দেশে আজ দারিদ্র্যতা, খাদ্যাভাব নেই। কিন্তু বঙ্গবন্ধু দেখে যেতে পারলেন না। শেখ হাসিনার হাত ধরে দেশ নিশ্চয়ই একদিন উন্নত দেশের কাতারে পৌঁছাবে। স্বাধীনতাবিরোধীরা কেউ এ দেশকে দাবায়ে রাখতে পারবে না।

তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামে চলচ্চিত্রের অবদান অনেক। স্বাধীনতার পক্ষে এ দেশের চলচ্চিত্র ও চলচ্চিত্রের কলাকুশলীরা কাজ করে যাচ্ছেন। আজ এ শিল্পের অবস্থা অনেক খারাপ হয়ে গেছে। অর্থাভাবে ভুগছে, পৃষ্ঠপোষকতা দরকার।

এসি

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি