ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

দিল্লি হাইকোর্টে ‘পৃথ্বীরাজ’ ছবির নাম পরিবর্তনের দাবি খারিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৭, ১ মার্চ ২০২২ | আপডেট: ১৫:৫৮, ১ মার্চ ২০২২

বলিউডে ঐতিহাসিক প্রেক্ষাপটে নিয়ে তৈরি অনেক ছবিই বিতর্কের মুখে পড়েছে। ঠিক তেমনি শুরু থেকেই বিতর্কে জড়িয়েছে অক্ষয় কুমারের অভিনীত ছবি ‘পৃথ্বীরাজ’।

ছবির নাম পরিবর্তনের দাবি জানিয়ে আর্জি দায়ের হয়েছিল আদালতে। জানা যায় ভারতের রাষ্ট্রীয় প্রবাসী পরিষদের পক্ষ থেকে আদালতে আবেদন দায়ের করা হয়েছিল।

আবেদনে বলা হয়, সম্রাট পৃথ্বীরাজ এখন মহান মহারাজা ছিলেন এবং তার নামের আগে কোনোরকম সম্মানসূচক সম্বোধনবিশেষ না ব্যাবহার করে শুধু পৃথ্বীরাজ ছবির নাম রেখে জনতার ভাবাবেগে আঘাত দিয়েছেন নির্মাতারা।

তবে এই আবেদনকে মান্যতা দিতেই অস্বীকার করে আদালত। তাতেই বড় স্বস্তি পেয়েছে খিলাড়ি কুমার ও প্রযোজনা সংস্থা যশ রাজ ফিল্মস।

সেই জনস্বার্থ মামলায় খারিজ করে দেওয়ার ইঙ্গিত দেন চিফ জাস্টিস ডিএন প্যাটেল এবং বিচারপতি নীনা বনশাল কৃষ্ণার ডিভিশন বেঞ্চ। এরপর আবেদনকারীর কৌঁসুলি সেই মামলা তুলে নেওয়ার আর্জি জানায়।

আর কোর্টের পক্ষ থেকে সেই আবেদন মঞ্জুর করা হয় নিঃশর্তভাবে।
 
জানা গেছে যশ রাজ ফিল্মসের এই ছবিতে মহান সম্রাট পৃথ্বীরাজের জীবনীচিত্র উঠে আসবে। নাম ভূমিকায় রয়েছেন অক্ষয়। ছবিতে আক্কির বিপরীতে থাকছেন বিশ্ব সু্ন্দরী মানুষী ছিল্লার। তরাইনের প্রথম যুদ্ধ, মহম্মদ ঘুরির সঙ্গে পৃথ্বীরাজের সংঘাত সবই উঠে আসবে এই ছবিতে। পাশাপাশি রাজকন্যা সংযুক্তার সঙ্গে পৃথ্বীরাজের প্রেমগাথাও থাকবে ছবির একটা বড় অংশ জুড়ে।

এই ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন ডঃ চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। আগামী ১০ই জুন মুক্তি পাবে এই ছবি। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকছেন সঞ্জয় দত্ত এবং সোনু সুদ। 

সূত্রঃ হিন্দুস্থান টাইমস

আরএমএ

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি