ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪

রাজের রাজকীয় বিয়ের জন্য সেজেছে রাজবাড়ি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৮, ১০ মে ২০১৮

টালিউডে বসন্তের হাওয়া। রাজ-শুভশ্রীর বিয়ে নিয়ে বেশ উচ্ছ্বাসিত টালিউড। আগামীকাল আনুষ্ঠানিকভাবে বিয়ের পিঁড়েতে বসতে যাচ্ছেন পরিচালক অভিনেত্রীর এই জুটি। বিয়ের আসর বসছে বাওয়ালি রাজবাড়িতে। দক্ষিণ চব্বিশ পরগনার বজবজের এই জায়গাতেই কাল রাজকীয় বিয়ে হতে চলেছে রাজ শুভশ্রীর।

বাওয়ালি রাজবাড়ির মধ্যে প্রবেশ করলেই একটা রাজকীয় পরিবেশ উপলব্ধি করেত পারা যায়। পুরনো এই রাজবাড়ি এখন রিসোর্ট। তবে এর আদব কায়দা বা ঘরানায় সব কিছুতেই মিশে রয়েছে রাজকীয় গন্ধ। পুরনো দিনের লম্বা দালান, বিস্তৃত বারান্দা, সারি সারি গাছ, সব মিলিয়ে আজও এখানের পরতে পরতে রয়েছে পুরনো মেজাজ।

আড়াইশ’ বছরের পুরনো এই রাজবাড়িতে ১১ মে বিয়ের আসর বসছে রাজ ও শুভশ্রীর। হিজলির রাজার সেনাপতি প্রায় ৫০ বিঘা জমি পান। আর তা পেয়েই তিনি তৈরি করেন এই রাজবাড়ি। বোঝাই যাচ্ছে যে রাজের রাজকীয় বিয়ের জন্য এর থেকে ভালো জায়গা আরকিছুই হতে পারত না। কারণ আগামীকাল টালিউডের তারকাদের বাজার বসতে যাচ্ছে এই রাজবাড়িতে।

জানা যায়, রাজারাম মণ্ডল নামক হিজলির রাজার এক সেনাপতি, নিজের বীরত্ব প্রমাণ করে ভ্যাট হিসেবে পান বজবজের পঞ্চাশ বিঘা জমি। যেখানে তিনি তৈরি করেন এই রাজবাড়ি। যা পরিচিতি পায় বাওয়ালি রাজবাড়ি নামে।

বহু বছর ধরে এই রাজবাড়ি সদস্যদের দারিদ্রতার কারণে অবহেলায় পড়ে ছিল। পরবরর্তীকালে বাওয়ালি রাজবাড়িকে কেন্দ্র করে তৈরি হয় রিসোর্ট। এখনও সেখানে বনেদি আসবাব থেকে খাওয়া দাওয়া সমস্ত কিছুরই আয়োজন রয়েছে। সাবেকিয়ানা এই রিসর্টের পরতে পরেত লেগে রয়েছে।

এই রাজ বাড়ির বিশেষত্ব হচ্ছে এখানে পোড়ামাটির মন্দির রয়েছে। এখানকার গোপীনাথ মন্দির আর রাধানাথ মন্দিরটি এখনও রাজ ধরানার পরিচয় দেয়। আর রাজবাড়ির ভিতর মন্দির থাকার জন্য বিয়ের আসরের উপযুক্ত এই বাওয়ালি রাজবাড়ি।

সূত্র : অন ইন্ডিয়া

এসএ/

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি