ঢাকা, শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪

বক্সিং চ্যাম্প ডিংকো সিংয়ের কাহিনি নিয়ে শাহিদ কাপুর  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৩, ২ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৮:৫৪, ২ সেপ্টেম্বর ২০১৮

একের পর বায়োপিক তৈরি হচ্ছে বলিউডে। এবার বায়োপিকের দুনিয়ায় অভিষেক ঘটতে যাচ্ছে শাহিদ কাপুরের। পরিচালক রাজা কৃষ্ণ মেনন বক্সিং চ্যাম্পিয়ন ও এশিয়ান গেমসে সোনাজয়ী ডিংকো সিংয়ের বায়োপিক তৈরি করতে চলেছেন। সেখানেই প্রধান ভূমিকায় দেখা যাবে তাঁকে।

শাহিদ কাপুর জানিয়েছেন বিষয়টি গুঞ্জন নয়। তিনি বলেন, এই ছবিটি এমন একজনকে নিয়ে যাঁর সম্পর্কে লোকে সেভাবে জানেন না। ঠিক যেমন ‘দঙ্গল’ ছবি। পোঘাত বোনেদের সম্পর্কে কেউ সেভাবে কিছু জানে না। আর এই কারণেই ছবিটি করতে রাজি হয়েছেন শাহিদ।  

ডিংকো সিং অনন্য। ১৯৯৮ সালের এশিয়ান গেমসে তিনি সোনা জেতেন। তখন তাঁর বয়স ছিল মাত্র ১৯ বছর। তিনি শুধু যে সোনা জিতেছেন, তাই নয়। ক্যানসারের সঙ্গেও লড়েছেন তিনি। জিতেওছেন। সেদিক থেকেও তিনি চ্যাম্পিয়ন। প্রথম দিকে একাই পরিস্থিতির সঙ্গে লড়াই করতেন। ২০১৭ সালে গৌতম গম্ভীর তাঁর কথা জানতে পারেন। তখন তিনি ডিংকো সিংকে অর্থ সাহায্য করেন। এরপর ১৩ জন চিকিৎসক এগিয়ে আসেন। তাঁরা ডিংকো সিংয়ের চিকিৎসা শুরু করেন। একজন খেলোয়াড়ের মতো তিনি এক্ষেত্রেও লড়াই করেছেন। এমন একজনের চরিত্রে অভিনয় করার জন্য তিনি মুখিয়ে আছেন।

মণিপুরের বাসিন্দা ওই বক্সিং চ্যাম্পিয়ন। তিনিই প্রথম এশিয়ান গেমসে বক্সিংয়ে ভারতকে সোনা এনে দেন। তাঁর এই রেকর্ড এখনও পর্যন্ত কেউ ভাঙতে পারেননি। ২০১৩ সালে তিনি পদ্মশ্রী পান। শাহিদের মতে, তাঁর জীবনের গল্প সবার জানা উচিত। একসময় তো নকশালদের দলে নাম লেখাতে গিয়েছিলেন ডিংকো। তাঁর জীবন ঘটনায় মোড়া। আজকের দিনে এমন নায়কেরই দরকার বলে মন্তব্য করেন শাহিদ।

কিছুদিন পর মুক্তি পাবে শাহিদ কাপুরের ছবি ‘বাত্তি গুল’। ছবিতে তাঁর সঙ্গে অভিনয় করেছেন শ্রদ্ধা কাপুর। গল্পের মূল বিষয় বড় অংকের ইলেকট্রিক বিল। ছবিটি পরিচালনা করছেন শ্রী নারায়ণ সিং। ২১ সেপ্টেম্বর মুক্তি পাবে ‘বাত্তি গুল’।

এসি 

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি