ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০২৪

বাদশাহ আব্দুল্লাহকে খুন করতে চেয়েছিলেন সৌদি যুবরাজ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৮, ২৬ অক্টোবর ২০২১

২০১৪ সালে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান তার চাচা দেশটির তৎকালীন বাদশাহ আবদুল্লাহকে খুন করতে চেয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। সম্প্রতি দেশটির সাবেক শীর্ষ গোয়েন্দা কর্মকর্তা সাদ আল-জাবরি এক সাক্ষাৎকারে এই অভিযোগ আনেন। 

আমেরিকান সম্প্রচারমাধ্যম সিবিএস এর এক সাক্ষাৎকারে সাদ আল-জাবরি বলেছেন,তিনি এমন একটি ভিডিও’র কথা জানেন, যেখানে চাচা বাদশাহ আবদুল্লাহকে চাইলেই খুন করতে পারেন বলে জানিয়েছিলেন যুবরাজ বিন সালমান।

ভিডিওটিতে নাকি সালমান বলেছিলেন, তার কাছে রাশিয়ার এমন একটি বিষাক্ত আংটি আছে, যা দিয়ে করমর্দন করেই সৌদি বাদশাহ আব্দুল্লাহকে খুন করা যাবে। 

সৌদি আরবের সিংহাসনে আরোহণের পথ পরিষ্কার করতেই তিনি এই খুন করতে চান। আর এই বিষয়টি নাকি ২০১৪ সালে চাচাতো ভাই বিন নায়েফকে জানিয়েছিলেন বিন সালমান।

সাক্ষাৎকারে সাবেক গোয়েন্দা কর্মকর্তা সাদ আল-জাবরিরের সাক্ষাৎকারে এমন কথাই উঠে এসেছে। 

বিবিসি জানায়, সিংহাসনের উত্তরাধিকার নিয়ে তখন সৌদি শাসক পরিবারের ভেতরে উত্তেজনা চলছিল।

জাবরির ভাষ্য, মোহাম্মদ বিন নায়েফকে তখন বিন সালমান বলেছিলেন, “আমি বাদশাহ আব্দুল্লাহকে হত্যা করতে চাই। রাশিয়া থেকে একটি বিষাক্ত আংটি পেয়েছি। তার সঙ্গে শুধু করমর্দন করলেই যথেষ্ট। তিনি শেষ হয়ে যাবেন।”

বিন নায়েফের সঙ্গে সালমানের এই বৈঠকটি রাজদরবারে গোপনীয়তার সঙ্গে হয়েছিল। তবে গোপনে বৈঠকটি ভিডিও করা হয় এবং ভিডিও রেকর্ডিংয়ের দুইটি কপি কোথায় আছে তাও জানেন বলে জানিয়েছেন জাবরি। 

সূত্র: দ্য টাইমস

এসবি/ 
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি