ঢাকা, বুধবার   ০৯ অক্টোবর ২০২৪

কলকাতার মেয়র হিসাবে শপথ নিচ্ছেন ফিরহাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৮, ২৮ ডিসেম্বর ২০২১

ফিরহাদ হাকিম

ফিরহাদ হাকিম

কলকাতার ৩৯তম মেয়র হিসাবে শপথ নিতে চলেছেন ফিরহাদ হাকিম। মেয়রের শপথগ্রহণ অনুষ্ঠান উপলক্ষে কলকাতা পুরভবন ঘিরে সাজো সাজো রব। এই প্রথম পুরভবনের লনে মঞ্চ তৈরি করে শপথের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

মঙ্গলবার মেয়রের পাশাপাশি শপথ নেবেন চেয়ারপার্সন ও পারিষরা। অতিথিদের বসার জন্য সব মিলিয়ে প্রায় ৫শ’ আসনের ব্যবস্থা করা হয়েছে। মূল মঞ্চে থাকছে প্রায় ৩০টি আসন।

২০১৫ সালে মেয়র হিসাবে শোভন চট্টোপাধ্যায় শপথ নিয়েছিলেন টাউন হলে। এর আগে অবশ্য সব মেয়রই শপথ নিয়েছিলেন কলকাতা পুরভবনের সভাকক্ষে। এবার ঘটছে ব্যতিক্রম। 

পুরসভার লনে মঞ্চ ও মণ্ডপ তৈরি করে মেয়রের শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ শপথ নেওয়ার পরেই মেয়র, চেয়ারপার্সন ও মেয়র পারিষদদের ঘরে নামফলক বসানো হবে।

মেয়রের কার্যালয় নতুন করে সাজানো হয়েছে। মেঝেতে পাতা হয়েছে নতুন কার্পেট। দেওয়ালে লাগানো হয়েছে নতুন ওয়ালপেপার। ঘরের আলোকসজ্জাও নতুন করে করা হয়েছে। চেয়ার-টেবিলসহ যাবতীয় আসবাব পালিশ করা হয়েছে।

মেয়রের শপথগ্রহণ অনুষ্ঠানে কলকাতার সমস্ত বিধায়ক, মন্ত্রী ছাড়াও সাংসদদের আমন্ত্রণ জানানো হয়েছে। একাধিক বিশিষ্ট চিকিৎসকও সেই অনুষ্ঠানে থাকতে পারেন। 

পুরসভার এক কর্মকর্তা জানান, ‘শপথ নেওয়ার পর দফতর বণ্টনের ঘোষণা হলেই মেয়র পারিষদদের কক্ষের সামনে তাঁদের নামফলক বসানো হবে। সোমবার রাতের মধ্যেই পুরভবনের লনে মণ্ডপ ও মঞ্চ তৈরির কাজ শেষ হয়েছে, জানান তিনি। 

মেয়রের শপথ অনুষ্ঠান উপলক্ষে পুরভবনে নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে। সূত্র: আনন্দবাজার

এএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি