ঢাকা, বুধবার   ০৯ অক্টোবর ২০২৪

ওমিক্রন: মক্কা-মদিনায় বিধিনিষেধ জারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০২, ৪ জানুয়ারি ২০২২

মক্কা ও মদিনায় সামাজিক দূরত্বের বিধান চালু করেছে সৌদি আরব। কোভিডের ওমিক্রন ভ্যারিয়েন্ট মোকাবেলায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, এই দুটি জায়গায় নামাজি এবং উমরাহ্ পালনকারী সবার জন্য এই বিধিনিষেধ প্রযোজ্য হবে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, এই দুই জায়গায় যাওয়া সব দর্শনার্থীকে এখন থেকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে। সৌদি সরকার ঘরের ভেতরে এবং বাইরে সব জায়গায় মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক করেছে। এর সঙ্গে মিলিয়ে মক্কা ও মদিনাতেও একই বিধান চালু করা হয়েছে। সৌদি আরবে গত মাসে কোভিড-১৯ কেসের সংখ্যা এক লাফে অনেক বেড়ে গেছে। বুধবার সে দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় ৭৪৪টি নতুন কেস শনাক্ত করেছে।

গত বছর অগাস্টের পর এটি ছিল সবচেয়ে বেশি করোনার কেস। মহামারি শুরু হওয়ার পর থেকে সৌদি আরবে এপর্যন্ত পাঁচ লক্ষ ৫৪ হাজার রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে মারা গেছে ৮ হাজার ৮৭৪ জন। গত রোববার সরকার ঘোষণা করেছে, ১ ফেব্রুয়ারি থেকে দোকানপাট, শপিং সেন্টার এবং রেস্তোরাঁয় যেতে চাইলে সব সৌদি নাগরিক কিংবা সে দেশে বসবাসকারী ও দর্শনার্থীকে কোভিড বুস্টারের প্রমাণ দেখাতে হবে।
এসএ/
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি