ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

লকডাউনের মধ্যে মদের পার্টির আয়োজন করেছিলেন জনসন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩১, ১১ জানুয়ারি ২০২২

করোনাভাইরাস মহামারির মধ্যে মদের পার্টির আয়োজন করে এবারে বিতর্কের মুখে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যুক্তরাজ্যের প্রথম লকডাউনের মধ্যে আয়োজিত সেই পার্টিতে ১০০ জন অতিথি আমন্ত্রিত ছিলেন। সম্প্রতি সেই পার্টির অতিথিদের কাছে পাঠানো ইমেইল ফাঁসের ঘটনায় চাঞ্চল্যকর এই তথ্য সামনে আসে। আর এতেই বিতর্কের মধ্যে পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি ও ডয়চে ভেলে।

প্রতিবেদনে বলা হয়েছে, করোনা মহামারির কারণে আরোপ করা লকডাউনের মধ্যে আয়োজিত পার্টির যে ঘটনাটি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে সেটি ২০২০ সালের মে মাসের।

যুক্তরাজ্যজুড়ে সে সময় লকডাউন চলছিল। সংক্রমণ রুখতে জনসমাবেশ ও পার্টিসহ সবকিছুর ওপরেই নিষেধাজ্ঞা জারি ছিল। সেই বছর ২০ মে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে ৪০ জনকে নিয়ে গার্ডেন পার্টি করেছিলেন বরিস জনসন।

সম্প্রচারমাধ্যম আইটিভি জানিয়েছে, ইমেইলের মাধ্যমে আমন্ত্রণ জানানো হয় অতিথিদের। সেই ইমেল তারা দেখেছে। যেখানে অতিথিদের নিজের মদ নিজে আনার জন্যও বলে দেওয়া হয়েছিল। 

প্রধানমন্ত্রী জনসনের প্রিন্সিপাল প্রাইভেট সেক্রেটারি মার্টিন রেনল্ডস এই ইমেইল ১০০ জনেরও বেশি কর্মীকে পাঠিয়েছিলেন। সেই ইমেইলে বলা হয়েছিল, ‘ভয়ংকর ব্যস্ত সময়ের পর সুন্দর আবহাওয়ার সুযোগ নিন। আমরা সামাজিক দূরত্ব মেনে ১০ নম্বরের বাগানে সন্ধ্যায় জড়ো হবো। দয়া করে ৬টার সময় আসবেন এবং নিজের মদ নিজে নিয়ে আসবেন।’

আইটিভি জানিয়েছে, অতিথিদের সবাই সেদিন উপস্থিত না হলেও জনসন তার স্ত্রীসহ মোট ৪০ জনকে নিয়ে সেদিন পার্টি করেছিলেন।

এদিকে করোনা বিধি লঙ্ঘন করে স্ত্রীকে সঙ্গে নিয়ে তিনি কোনো পার্টি করেছিলেন কি না, সোমবার সাংবাদিকরা এমন প্রশ্ন করলেও এর কোনো জবাব দেননি বরিস জনসন। তবে বিরোধী দলগুলো জনসনের তীব্র সমালোচনা করেছে। বিরোধী দল লেবার পার্টি ও স্কটিশ ন্যাশনাল পার্টির নেতারা বরিসের তীব্র সমালোচনা করেছেন।

এসবি/ 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি